৪০ দিন পর তাপমাত্রা ৪০ ডিগ্রির নিচে! বর্ষা নিয়ে এবার এল জরুরি আপডেট

জাতীয় রাজধানী দিল্লিতে হালকা বৃষ্টির পরে, ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) বর্ষার বিষয়ে সুখবর দিয়েছে এবং বলেছে যে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আবারও অগ্রসর হতে শুরু করেছে।

author-image
Anusmita Bhattacharya
New Update
e429ots8_kerala-rains_625x300_30_May_24.webp

নিজস্ব সংবাদদাতা: জাতীয় রাজধানী দিল্লিতে বৃষ্টির পর মেঘলা আকাশের কারণে প্রচণ্ড গরম থেকে কিছুটা রেহাই পেয়েছে মানুষ। ৪০ দিন পর দিল্লির তাপমাত্রা ৪০ ডিগ্রির নিচে নেমে এসেছে। তবে, প্রচণ্ড গরম থেকে স্বস্তি পাওয়া গেলেও আর্দ্রতা এখনও অস্বস্তিজনক এবং এর কারণে ঘাম শুরু হয়েছে। আগামী এক-দুই দিন একই ধরনের আবহাওয়া বিরাজ করতে পারে। এদিকে, ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) বর্ষা নিয়ে সুসংবাদ দিয়েছে এবং বলেছে যে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আবারও অগ্রসর হতে শুরু করেছে।

i7dus57g_delhi-rains_625x300_29_May_24.webp

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে যে ২৪ এবং ২৫ জুন বজ্রঝড় সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর আগে রবিবার সন্ধ্যায় দিল্লির কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছিল, যার কারণে তাপমাত্রা কমেছে। এর আগে ১২ মে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস এবং ১৩ মে থেকে এটি ক্রমাগত ৪০ ডিগ্রির উপরে রয়েছে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ১১ জুনের প্রথম দিকে দক্ষিণ গুজরাটের কিছু অংশে পৌঁছেছিল, কিন্তু তারপরে বেশ কয়েক দিন স্থবির হয়ে পড়ে। এখন রবিবার রাজ্যে বর্ষা অগ্রসর হয়েছে। আইএমডি তার পূর্বাভাসে বলেছে যে আগামী তিন-চার দিনের মধ্যে গুজরাট এবং সংলগ্ন উত্তর আরব সাগরের কিছু অংশে বর্ষা পৌঁছানোর জন্য পরিস্থিতি অনুকূল থাকবে।

Adddd