IMD বৃষ্টিপাতের সতর্কতা জারি করল! আপনার এলাকাও থাকতে পারে এই তালিকায়

বৃহস্পতিবার IMD-এর পূর্বাভাস ইঙ্গিত দেয় যে দিল্লিতে হালকা বৃষ্টিপাত হবে।

author-image
Anusmita Bhattacharya
New Update
e429ots8_kerala-rains_625x300_30_May_24.webp

নিজস্ব সংবাদদাতা: ভারতীয় আবহাওয়া বিভাগ (IMD) আজ, ১৯ সেপ্টেম্বর আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, হরিয়ানা, হিমাচল প্রদেশ, ওড়িশা এবং তামিলনাড়ুতে বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে৷ এই রাজ্যগুলিতেও বজ্রপাত এবং বজ্রপাত হতে পারে৷

Rainfall

গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিপাত হচ্ছে জাতীয় রাজধানীতে। যাইহোক, বৃহস্পতিবারের জন্য IMD-এর পূর্বাভাস নির্দেশ করে যে হালকা বৃষ্টি হবে কারণ সাধারণত মেঘ আকাশ জুড়ে চলার সম্ভাবনা থাকে। আইএমডি অনুসারে, দিল্লিতে আজ সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস সহ শক্তিশালী পৃষ্ঠের বাতাসের সাথে বজ্রঝড়ও দেখা যেতে পারে। আবহাওয়া বিভাগ কোঙ্কন-গোয়া এবং উত্তর মধ্য মহারাষ্ট্র জেলাগুলির পাশাপাশি দক্ষিণ মধ্য মহারাষ্ট্র এবং মারাঠওয়াড়ার বিচ্ছিন্ন এলাকায় বেশ কয়েকটি স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের জন্য সতর্কতা জারি করেছে। সোমালিয়া উপকূল সহ দক্ষিণ-পশ্চিম আরব সাগর এবং পার্শ্ববর্তী পশ্চিম মধ্য আরব সাগরের পশ্চিম অংশে ৪৫ থেকে ৫৫ কিমি/ঘন্টা বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে, যার গতিবেগ ৬৫ কিমি/ঘন্টা হতে পারে৷  আইএমডি মৎস্যজীবীদের এই সময়ের মধ্যে এই এলাকায় না যাওয়ার পরামর্শ দিয়েছে।

rainbe

আবহাওয়া বিভাগ জানিয়েছে যে কর্ণাটকের উত্তর কন্নড়, উদুপি এবং দক্ষিণ কন্নড় জেলার অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। উপরন্তু, বেলাগাভি, শিবমোগা, চিক্কামাগালুরু এবং কোডাগু জেলার বিচ্ছিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের প্রত্যাশিত। কর্ণাটকের অভ্যন্তরীণ বাকি জেলাগুলিতে প্রধানত শুষ্ক আবহাওয়া প্রত্যাশিত।

i7dus57g_delhi-rains_625x300_29_May_24.webp