বৃষ্টির পরও গরম কমছে না, আর্দ্রতা থেকে মুক্তি কবে? IMD এর সর্বশেষ আপডেট পড়ুন

জাতীয় রাজধানী দিল্লিতে আর্দ্র আবহাওয়ার মধ্যে মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস।

author-image
Anusmita Bhattacharya
New Update
rainsun

নিজস্ব সংবাদদাতা: জাতীয় রাজধানী দিল্লিতে সোমবার বৃষ্টির পর মঙ্গলবারও ধোঁয়া ও মেঘের চাদর অব্যাহত রয়েছে। এ কারণে তাপমাত্রা বেড়েছে। আবার আর্দ্রতাও বেড়েছে। আর্দ্র আবহাওয়ার মধ্যে, মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩.২ ডিগ্রি বেশি। ভারতের আবহাওয়া দফতরের (আইএমডি) বুলেটিন অনুসারে, আপেক্ষিক আর্দ্রতা ৮০ থেকে ৫৬ শতাংশের মধ্যে ছিল। এ কারণে মানুষকে আর্দ্রতার মুখে পড়তে হয়েছে। এদিকে কবে নাগাদ গরম থেকে স্বস্তি মিলবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

ভারতের আবহাওয়া বিভাগ (IMD) বুধবার সাধারণভাবে মেঘলা আকাশ এবং মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এই সময়ে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

e429ots8_kerala-rains_625x300_30_May_24.webp

IMD-এর সাত দিনের পূর্বাভাস অনুযায়ী, আগামী দু'দিন রাজধানীতে 'হলুদ সতর্কতা' থাকবে। IMD-এর কালার কোডে এর অর্থ হল 'সাবধান'। সফদারজং, শহরের প্রাথমিক আবহাওয়া কেন্দ্র, ১৫ জুলাই সকাল ৮.৩০টা থেকে ১৬ জুলাই সকাল ৮.৩০টা পর্যন্ত ২৪ ঘন্টায় ২.৭ মিমি বৃষ্টিপাত রেকর্ড করেছে৷ রাজধানীর রিজে ৩৭.২ মিমি, পালাম অবজারভেটরিতে ৩১.৮ মিমি, দিল্লি বিশ্ববিদ্যালয়ে ৩৮ মিমি এবং পুসাতে ৩৫ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া দফতরের (আইএমডি) সর্বশেষ পূর্বাভাস অনুসারে, দিল্লি-এনসিআর আগামী ৫ দিন মেঘলা থাকবে এবং রোদের সাথে লুকোচুরি চলতে থাকবে। এই সময়ে ভাল বৃষ্টির সম্ভাবনা কম এবং এই কারণে আর্দ্রতা বজায় থাকবে। বুধবার দিল্লিতে হালকা এবং বৃহস্পতিবার মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে শুক্র, শনি ও রবিবারও হালকা বৃষ্টি হতে পারে।

Adddd