দেশের আবহাওয়া কেমন থাকবে? আজ অনেক রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা

দেশের বিভিন্ন রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

author-image
Anusmita Bhattacharya
New Update
i7dus57g_delhi-rains_625x300_29_May_24.webp

নিজস্ব সংবাদদাতা: বৃষ্টির কারণে দেশের অনেক এলাকার অবস্থা খারাপ। আবহাওয়া দফতর অনেক রাজ্যের জন্য কমলা সতর্কতাও জারি করেছে। বিহারের ৫টি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর উত্তর প্রদেশের ৩৫টি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

देश में कैसा रहेगा मौसम का हाल? आज कई राज्यों में भारी बारिश का अलर्ट

পশ্চিম মহারাষ্ট্র এবং মারাঠওয়াড়ার কয়েকটি জেলা ছাড়া শনিবারের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে, ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে বজ্রবিদ্যুৎ এবং শক্তিশালী বাতাস সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা প্রকাশ করা হয়েছে।  ২৫ এবং ২৬ আগস্ট কঙ্কন এবং পশ্চিম মহারাষ্ট্রের কিছু জেলায় কমলা সতর্কতা জারি করেছে।

rainbe

ওড়িশার অনেক অংশে আগামী তিন দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে, কারণ ঝাড়খণ্ডের উপর দিয়ে নিম্নচাপ পশ্চিম দিকে সরে যাচ্ছে। আবহাওয়া অধিদফতর শনিবার বঙ্গোপসাগরের উত্তরে ঘূর্ণিঝড় সঞ্চালন এবং মৌসুমী বায়ু সক্রিয় হওয়ার কারণে পশ্চিমবঙ্গের অনেক দক্ষিণ জেলায় 26 আগস্ট পর্যন্ত খুব ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দিয়েছে। বিভাগ জানিয়েছে যে দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হুগলি, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

vvvbcvv30