কপাল পুড়ল অধীর রঞ্জনের! আসরে নামল বিজেপি

কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীকে 'ইচ্ছাকৃত ও বারবার অসদাচরণের' অভিযোগে বৃহস্পতিবার লোকসভা থেকে সাসপেন্ড করা হয়েছে। লোকসভায় কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীকে সাসপেন্ড করার প্রস্তাব পেশ করেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

author-image
SWETA MITRA
আপডেট করা হয়েছে
New Update
adhirrr.jpg

নিজস্ব সংবাদদাতাঃ লোকসভা থেকে সাসপেন্ড করা হয়েছে কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury)। আর এহেন ঘটনাকে ঘিরে রাজনৈতিক মহলে প্রবল বিতর্ক তৈরি হয়েছে। এদিকে এই নিয়ে ফের একবার আসরে নামল বিজেপি (BJP)। কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীকে সাসপেন্ড করা প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী শোভা কারান্দলাজে বলেছেন, "গতকাল অধীর রঞ্জন চৌধুরী যা করেছেন তা খুব ভুল ছিল। তিনি কী বলতে চেয়েছিলেন? দেশের ১৪০ কোটি মানুষ আপনাকে দেখছিল। এটা বিজেপি বা সরকারের অপমান নয়, আপনারা সংসদকে অপমান করার চেষ্টা করছেন।"

 

উল্লেখ্য, লোকসভায় অধীর রঞ্জন চৌধুরীর সাসপেনশন ইস্যুতে কংগ্রেস কঠোর অবস্থান নিয়েছে। কংগ্রেস পার্লামেন্টারি কমিটির চেয়ারপার্সন সোনিয়া গান্ধী আজ সকালে দলের সাংসদদের একটি বৈঠক ডেকেছেন। অধীর রঞ্জন চৌধুরীকে লোকসভা থেকে সাসপেন্ড করার বিষয়টি নিয়ে এই বৈঠক হবে। বৃহস্পতিবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী অধীর রঞ্জন চৌধুরীকে লোকসভা থেকে সাসপেন্ড করার প্রস্তাব পাস করেন।  

 

সংসদে অনাস্থা প্রস্তাবের ওপর বিতর্ক চলাকালীন অধীর রঞ্জন চৌধুরী তাঁর ভাষণে মহাভারতের উল্লেখ করে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মন্তব্য করেছিলেন। যা নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাংসদরা। এ সময় সংসদে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এই কারণে, প্রহ্লাদ জোশী অধীর রঞ্জনের বিরুদ্ধে সাসপেনশন প্রস্তাব পেশ করেছিলেন। বর্তমানে বিষয়টি বিশেষাধিকার কমিটিতে পাঠানো হয়েছে, ততদিন পর্যন্ত অধীর রঞ্জন চৌধুরী সংসদ থেকে সাসপেন্ড থাকবেন।

 

একই সঙ্গে অধীর রঞ্জন চৌধুরী এই বিতর্কের বিষয়ে স্পষ্ট করে বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে কোনওরকম অপমান করিনি। প্রধানমন্ত্রী মোদীজি সব কিছু নিয়ে কথা বলেন কিন্তু মণিপুর ইস্যুতে তিনি 'নীরব' বসে আছেন। যার অর্থ 'চুপচাপ বসে থাকা'। প্রধানমন্ত্রী মোদী অনুভব করেননি যে তিনি অপমানিত হয়েছেন, তবে তাঁর দরবারীরাও একই অনুভূতি অনুভব করেছিলেন এবং আমার বিরুদ্ধে সাসপেনশন প্রস্তাব এনেছিলেন।‘ যাইহোক এহেন ঘটনাকে ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে।

 

#WATCH | Delhi: On Congress MP Adhir Ranjan Chowdhury's suspension from the House, Union Minister Shobha Karandlaje says, "What Adhir Ranjan Chowdhury did yesterday was very wrong...What did he want to say? 140 crores people of the country were watching you...This was not an… pic.twitter.com/z5erKCLNie

— ANI (@ANI) August 11, 2023