বেকারত্ব ? বড় বার্তা মোদীর

আজ ভারত, পণ্য রপ্তানি, মোবাইল এক্সপোর্টস, অনলাইন এক্সপোর্টস, পরিষেবা রপ্তানি, প্রতিরক্ষা রপ্তানি এবং উত্পাদন নতুন রেকর্ড তৈরি করা হচ্ছে। এবং এর সাথে, ভারত, স্পেস, স্টার্টআপস, ড্রোন, ওষুধ, ইলেক্ট্রিক ভেকলস, সেমিকন্ডর।

author-image
Adrita
New Update
ব

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৌশল দীক্ষাসন্ত কর্মসূচীর সমারোহে ভার্চুয়ালি ভাষণ দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, '' এই কর্মসূচিতে, হাজার হাজার যুবক প্রযুক্তির মাধ্যমে যুক্ত হয়েছে...প্রত্যেক দেশেরই বিভিন্ন ক্ষমতা রয়েছে...কিন্তু এগুলোকে কাজে লাগাতে হলে তরুণদের শক্তি অপরিহার্য। "

hiring.jpg

তিনি আর বলেছেন, "আপনি এটাও জানেন যে এখন সময় নয় যখন আপনি যদি একটি কাজ শিখেন তবে আপনি সারাজীবন এটি করতে সক্ষম হবেন। আপস্কিলিং এবং ঝুঁকি নেওয়ার প্যাটার্ন আমাদের সকলেরই থাকবে। অনুসরণ করুন। চাহিদা ক্রমাগত পরিবর্তিত হচ্ছে, এবং চাকরির প্রকৃতিও পরিবর্তিত হচ্ছে। তাই, সেই অনুযায়ী, আমাদের দক্ষতা বাড়াতে হবে, শিল্প, গবেষণা এবং দক্ষতা উন্নয়ন প্রতিষ্ঠানগুলির সাথে তাল মিলিয়ে থাকা খুবই গুরুত্বপূর্ণ। বার...গত নয় বছরে দেশে প্রায় পাঁচ হাজার নতুন আইটিআই তৈরি হয়েছে। ভারতের অর্থনীতি যেভাবে প্রসারিত হচ্ছে, তরুণদের জন্য নতুন সম্ভাবনা তৈরি হচ্ছে... সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গেছে যে দেশে কর্মসংস্থান সৃষ্টি নতুন উচ্চতায় পৌঁছেছে। বেকারত্বের হারও ছয় বছরের মধ্যে সর্বনিম্ন। "

hiring 2.jpeg