গভীর গর্তে আড়াই বছরের শিশু! দুপুর গড়িয়ে রাত এখনও চলছে উদ্ধারকাজ

মঙ্গলবার অর্থাৎ আজ মধ্যপ্রদেশের সিহোর জেলায় খেলতে গিয়ে বোরওয়েলে পড়ে যায় আড়াই বছরের এক শিশু।

author-image
Aniruddha Chakraborty
New Update
ম্বনভ

নিজস্ব সংবাদদাতাঃ মঙ্গলবার অর্থাৎ আজ মধ্যপ্রদেশের সিহোর জেলায় খেলতে গিয়ে বোরওয়েলে পড়ে যায় আড়াই বছরের এক শিশু। ঘটনাটি ঘটেছে দুপুর ২টার দিকে সিহোর জেলার মান্ডি থানার অন্তর্গত মুঙ্গাভালি গ্রামে। শিশুটির নাম সৃষ্টি কুশওয়াহা।

জানা গিয়েছে, খেলার সময় মাঠে বোরওয়েলের কাছে গিয়ে পড়ে যায় শিশুটি। প্রায় ২৫ থেকে ৩০ ফুট গভীর গর্তে  আটকে পড়ে শিশুটি। ঘটনার খবর পেয়ে প্রশাসন একটি দল নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

কালেক্টর আশিস তিওয়ারি বলেন, "আমরা ক্রমাগত মাটি খনন করছি। আমাদের ৩০ ফুট গভীরে পৌঁছাতে হবে। আমরা কয়েক ঘন্টার মধ্যে শিশুর স্তর পর্যন্ত পৌঁছে যাব। এরপরে এনডিআরএফ দল অনুভূমিক খনন করবে এবং শিশুটিকে উদ্ধার করা হবে। আমরা শিশুটিকে অক্সিজেন সরবরাহ করছি।"

এই ঘটনার বিষয়ে সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম) অমন মিশ্র বলেন, "সৃষ্টি কুশওয়াহা নামে আড়াই বছরের একটি মেয়ে বোরওয়েলে পড়ে গেছে। ঘটনার খবর পেয়ে আমরা পর্যাপ্ত পুলিশ বাহিনী, এসডিআরএফ (স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স), এনডিআরএফ (ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স) টিম নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করি। আমরা যত দ্রুত সম্ভব মেয়েটিকে উদ্ধারের জন্য যথাসাধ্য চেষ্টা করছি। আমরা ক্রমাগত মেয়েটিকে অক্সিজেন সরবরাহ করছি এবং সে সাড়া দিচ্ছে।"