তিরুপতি মন্দিরের লাড্ডুতে মেশানো হতো গরুর চর্বি-মাছের তেল, প্রকাশ্যে রিপোর্ট

তিরুপতি মন্দির এর লাড্ডুতে মেশানো হতো গরুর চর্বি-মাছের তেল এবং পাম তেল। লাডুর পরীক্ষার রিপোর্ট প্রকাশে আসতেই মন্দিরকে ঘিরে চাঞ্চল্য।

author-image
Debapriya Sarkar
New Update
Tirupati

নিজস্ব প্রতিবেদন : তিরুপতি মন্দিরের প্রসাদ হিসেবে দেওয়া লাড্ডুর বিষয়ে বিতর্ক তৈরি হয়েছিল, যখন টিডিপি প্রধান চন্দ্রবাবু নায়ডু অভিযোগ করেন যে এতে গরুর মাংসের চর্বি ও মাছের তেল ব্যবহার করা হচ্ছিল। যদিও জগনমোহন রেড্ডি এই অভিযোগ খারিজ করেছিলেন, কিন্তু পরীক্ষার রিপোর্ট প্রকাশ্যে আসার পর চন্দ্রবাবুর অভিযোগ সত্যতা পায়। লাড্ডু পরীক্ষা করে দেখা যায়, এতে গরুর চর্বি, মাছের তেল এবং পাম তেল উপস্থিত ছিল। এই ঘটনাটিকে কেন্দ্র করে তুমুল আলোচনা সৃষ্টি করেছে।

Tirupati

বুধবার চন্দ্রবাবু নায়ডু অভিযোগ করেন, জগনমোহন রেড্ডির শাসনকালে তিরুপতির প্রসাদী লাড্ডুতে গরুর চর্বি ও মাছের তেল ব্যবহার করা হচ্ছিল। তবে তার মুখ্যমন্ত্রী পদে আসার পর লাড্ডু খাঁটি ঘি দিয়ে তৈরি হচ্ছে। নায়ডুর এই মন্তব্যের পর রাজ্যজুড়ে তুমুল বিতর্ক শুরু হয়। ওয়াইএসআর কংগ্রেস পাল্টা দাবি করে যে নায়ডু মিথ্যা কথা বলে বিদ্বেষ সৃষ্টি করতে চাইছেন এবং বিষয়টি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

Tirupati laddu

জগনমোহন রেড্ডির দলের রাজ্যসভা সাংসদ সুব্বা রেড্ডি এক্স হ্যান্ডেলে টুইট করে অভিযোগ করেন, চন্দ্রবাবু নায়ডু মন্দিরের প্রসাদ সম্পর্কে বিদ্বেষমূলক মন্তব্য করে মানুষের মধ্যে তাদের দলের বিরুদ্ধে মিথ্যা ধারণা তৈরি করতে চাইছেন। অন্যদিকে, চন্দ্রবাবুর পক্ষে টুইট করেন অন্ধ্রপ্রদেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী নারা লোকেশ, যিনি জানান, তিরুপতির লাড্ডুতে পশুর চর্বি ব্যবহারের অভিযোগে তিনি হতবাক হয়েছেন এবং বলেন, "ভগবান ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির আমাদের রাজ্যের সবচেয়ে পবিত্র স্থান।"