এনকাউন্টারে নিহত তিন মাওবাদী

রবিবার মহারাষ্ট্রের (Maharashtra) গড়চিরোলিতে পুলিশের সঙ্গে এনকাউন্টারে অন্তত তিন মাওবাদী নিহত (Three Naxalites killed) হয়েছে বলে জানা গিয়েছে।

author-image
Aniruddha Chakraborty
New Update
,ন্নবভ

নিজস্ব সংবাদদাতাঃ রবিবার মহারাষ্ট্রের গড়চিরোলিতে পুলিশের সঙ্গে এনকাউন্টারে অন্তত তিন মাওবাদী নিহত হয়েছে বলে জানা গিয়েছে। মহারাষ্ট্রের গড়চিরোলির আহেরি তহসিলের মান্নে রাজারাম গ্রামে সন্ধ্যা ৬টা নাগাদ এই এনকাউন্টারের ঘটনা ঘটে। গড়চিরোলির ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ (ডিআইজি) সন্দীপ পাতিল বলেন, "আহেরি তহসিলের মান্নে রাজারামে পুলিশের সঙ্গে এনকাউন্টারে তিন মাওবাদী নিহত হয়েছে। রবিবার সন্ধ্যা ৬টা নাগাদ তিন মাওবাদীর দেহ উদ্ধার করে পুলিশ। নিহত নকশালদের ৩৮ লক্ষ টাকা পুরষ্কার দেওয়া হয়েছিল।"

পুলিশ সূত্রে জানা গিয়েছে, 'পেরিমিলি দালাম' এবং 'আহেরি দলম' মান্নে রাজারাম ও পেরিমিলি সশস্ত্র ফাঁড়ির মাঝামাঝি কেদমারার বনাঞ্চলে অবস্থান করছে বলে তথ্য পাওয়া যায়। সেই তথ্যের ভিত্তিতে জঙ্গল এলাকায় তল্লাশি অভিযান চালানোর জন্য প্রাণহিতা থেকে দুটি সি-৬০ দল পাঠানো হয়। অভিযানের সময়, নকশালরা দলগুলোকে লক্ষ্য করে গুলি চালায়, যার ফলে ঘটনাস্থলে গুলি বিনিময় হয়। গুলি বর্ষণের পর পুলিশ তল্লাশি অভিযান চালায়, যেখানে তিনজন পুরুষ নকশালের দেহ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, নিহত তিন মাওবাদী হলেন পেরিমিলি দালামের কমান্ডার বিটলু মাদাভি, পেরিমিলি দালামের বাসু এবং আহেরি দালামের শ্রীকান্ত। চলতি বছরের ৯ মার্চ সাইনাথ নারোতে নামে এক ছাত্রকে খুনের ঘটনার প্রধান অভিযুক্ত ছিলেন বিটলু মাদাভি। এছাড়া ভিসামুন্ডি ও এলেঙ্গায় সড়ক নির্মাণ সরঞ্জাম পুড়িয়ে দেওয়ার দুটি ঘটনায় তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।