এই দীপাবলিতে ভাবছেন মুহুর্ত ট্রেডিং? তাহলে জানুন বিশেষজ্ঞদের মত

আর্থিক পরামর্শদাতারা ইতিবাচক দৃষ্টিভঙ্গির পরেও সতর্ক থাকার পরামর্শ দেন।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
j

File Picture

নিজস্ব সংবাদদাতা: দীপাবলিতে অনুষ্ঠিত বিশেষ সেশন, মুহূর্ত ট্রেডিং, ভারতীয় শেয়ার বাজারের একটি গুরুত্বপূর্ণ ঘটনা। এই বছর, বিশেষজ্ঞরা এই শুভ সময়কালে বিনিয়োগকারীদের কী প্রত্যাশা করা উচিত তা নিয়ে তাদের মতামত শেয়ার করছেন। এই সেশনটি ২০২৪ সালের ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে এবং এক ঘন্টা চলবে।

বাজারের মনোভাব
বিশ্লেষকরা জানান যে, নতুন সম্বৎ বছরকে সামনে রেখে বাজারের মনোভাব ইতিবাচক রয়েছে। ঐতিহাসিকভাবে, মুহূর্ত ট্রেডিংয়ে ক্রয় কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে, কারণ ট্রেডাররা শুভ বিনিয়োগ করার সুযোগ খুঁজছেন। এই বছরও একই ধরণের প্রবণতা অনুসরণ করার সম্ভাবনা রয়েছে।

ক্ষেত্রের পারফরমেন্স
বিশেষজ্ঞরা আশা করছেন যে, মুহূর্ত ট্রেডিংয়ে প্রযুক্তি এবং অর্থায়ন খাত ভালো পারফর্ম করবে। গত কয়েক মাসে এই খাতগুলি স্থিতিশীলতা এবং বৃদ্ধির সম্ভাবনা দেখিয়েছে। বিনিয়োগকারীরা সম্ভাব্য লাভের জন্য এই খাতগুলির স্টকগুলিতে মনোযোগ দিতে পারেন।

sharemarket

বিনিয়োগ কৌশল
আর্থিক পরামর্শদাতারা ইতিবাচক দৃষ্টিভঙ্গির পরেও সতর্ক থাকার পরামর্শ দেন। পোর্টফোলিও বৈচিত্র্যায়ন এবং আবেগপ্রবণ সিদ্ধান্ত এড়িয়ে চলা হলো মূল কৌশল। এই সময়কালে স্বল্পমেয়াদী লাভের চেয়ে দীর্ঘমেয়াদী বিনিয়োগ পরিকল্পনাকে অগ্রাধিকার দেওয়া উচিত।

বিশ্বব্যাপী প্রভাব
বিশ্ব অর্থনীতির কারণগুলি মুহূর্ত ট্রেডিংয়ের ফলাফলকে প্রভাবিত করতে পারে। সাম্প্রতিক ভূ-রাজনৈতিক ঘটনা এবং অর্থনৈতিক নীতি বিনিয়োগকারীদের আচরণকে প্রভাবিত করতে পারে। সুবিবেচনাপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য আন্তর্জাতিক বাজারের উপর নজর রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মুহূর্ত ট্রেডিং বিনিয়োগকারীদের জন্য নতুন সম্বৎ বছর আশাবাদে শুরু করার একটি অনন্য সুযোগ প্রদান করে। বিশেষজ্ঞদের পূর্বাভাস বিবেচনা করে এবং কৌশলগত পদ্ধতি অবলম্বন করে, ট্রেডাররা এই বিশেষ সেশনের সময় সুবিবেচনাপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন।

share market.jpg