ভারতের উপর মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ২০২৩ সালের ধর্মীয় স্বাধীনতার প্রতিবেদনে এবার বড় বার্তা দেওয়া হল

ভারতের উপর মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ২০২৩ সালের ধর্মীয় স্বাধীনতার প্রতিবেদনে এবার বড় বার্তা দেওয়া হল, কি বলা হল?

author-image
Aniket
আপডেট করা হয়েছে
New Update
d

নিজস্ব সংবাদদাতা: ভারতের উপর মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ২০২৩ সালের ধর্মীয় স্বাধীনতার প্রতিবেদনে, হাজী সৈয়দ সালমান চিশতী, গাদ্দি নাশিন-দরগাহ আজমির শরীফ বড় বার্তা দিয়েছেন।

তিনি বলেছেন, "ভারত হল আনন্দময় সহাবস্থানের দেশ, সব সম্প্রদায়ের একসাথে শান্তিপূর্ণ অগ্রগতি। এবং আজ, যখন আমরা সারা বিশ্বে তাকাই, একতা ও বৈচিত্র্যের এক বিরল উদাহরণ যা ভারতে দেখা যায় তা ব্যতিক্রমী। আমরা যখন নীতিগুলি নিয়ে কথা বলি এবং যখন আমরা সংবিধানের কথা বলি, অনুচ্ছেদ ২৫ থেকে ২৮, এটি আমাদের ধর্মীয় স্বাধীনতা এবং সমস্ত সংখ্যালঘুদের সুরক্ষা দেয়, তাদের ধর্ম, ভাষা, অঞ্চল নির্বিশেষে, তারা যেখান থেকে আসে। আমি মনে করি এটি একটি দুর্দান্ত অন্তর্ভুক্তিমূলক বোঝাপড়া যা ভারত সর্বদা পক্ষে দাঁড়িয়েছে। যখন আমরা অন্তর্ভুক্তির সরকারি নীতির কথা বলি, যখন আমরা প্রধানমন্ত্রী আবাসন প্রকল্পের কথা বলি, যা সমস্ত ভারতীয় নাগরিকদের জন্য উন্মুক্ত, ১.৪ বিলিয়ন ভারতীয় নাগরিকরা উপকৃত, এই নীতিগুলি গ্রহণ করার জন্য উন্মুক্ত, তা স্বাস্থ্যসেবা হোক বা সবার জন্য আবাসন এমনকি পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেম। এটি সকলের জন্য অন্তর্ভুক্ত এবং এটি কখনই কোনো বৈষম্য করে না, আপনি হিন্দু, মুসলিম, খ্রিস্টান বা শিখ হন না কেনও। ভারতীয় হিসেবে, স্বাধীনতার পর থেকে আজ অবধি ভারতের সংবিধান থেকে আমাদের এই সুরক্ষা রয়েছে এবং কেউ তা কেড়ে নিতে পারবে না"।

Adddd

 . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .  . . . . . . . . .  . . . . . . . . . . . . . . . . . . . . . ..  . . . . . . . . . . . . . . . . .  . . . . . . .