দুর্নীতির মাস্টারমাইন্ড মুখ্যমন্ত্রী! কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে বিতর্ক তুঙ্গে

কেন্দ্রীয় মন্ত্রী মন্তব্য করেন, দুর্নীতির আসল মাস্টারমাইন্ড মুখ্যমন্ত্রী।

author-image
Tamalika Chakraborty
New Update
giriraj singhh.jpg

নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন, "তিনি (অরবিন্দ কেজরিওয়াল) বলতেন যে তিনি শীলা দীক্ষিতকে জেলে পাঠাবেন কিন্তু আজ তিনি জেলে। কংগ্রেস দুর্নীতির গঙ্গোত্রীতে পরিণত হয়েছে এবং অরবিন্দ কেজরিওয়াল আজ মাস্টারমাইন্ড হয়ে উঠেছে।"

arvind kejriwall1.jpg

আপের বিরুদ্ধে আবগারি দুর্নীতি মামলার সিবিআই চূড়ান্ত চার্জশিট পেশ করেছে। রাউজ এভিনিউ আদালতে পঞ্চম ও চূড়ান্ত চার্জশিট দাখিল করেছে তদন্তকারী সংস্থা। সিবিআই অভিযোগ করেছে যে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মদ নীতি প্রণয়ন ও বাস্তবায়নের শুরু থেকেই অপরাধমূলক ষড়যন্ত্রে জড়িত ছিলেন। চার্জশিট অনুসারে, ২০২১ সালের মার্চে, যখন তৎকালীন ডেপুটি সিএম মণীশ সিসোদিয়ার সভাপতিত্বে মদ নীতি তৈরি হচ্ছিল, তখন কেজরিওয়াল বলেছিলেন যে দলের অর্থের প্রয়োজন। তিনি তার ঘনিষ্ঠ সহযোগী এবং AAP-এর মিডিয়া ও কমিউনিকেশন ইনচার্জ বিজয় নায়ারের কাছে তহবিল সংগ্রহের দায়িত্ব অর্পণ করেছিলেন।

 

সিবিআই আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ২১ মার্চ গ্রেফতার করে সিবিআই। ১২ জুলাই সুপ্রিম কোর্ট ইডি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে জামিন দেয়। কিন্তু দুর্নীতি মামলায় এখনও তিনি কারাগারে রয়েছেন। অন্যদিকে, বিজয় নায়ার ২ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়েছেন। প্রায় দুই বছর পর জেল থেকে বেরিয়ে এসেছেন নায়ার। ২০২২ সালের নভেম্বরে সিবিআই তাকে গ্রেপ্তার করেছিল।  মণীশ সিসোদিয়া ৯ আগস্ট জামিন পেয়েছিলেন এবং বিআরএস নেতা কে কবিতা ২৭ আগস্ট জামিন পেয়েছিলেন।