বিধ্বস্ত শহরে মিলল প্রাণের সন্ধান, চলছে বাকিদের খোঁজ

নিখোঁজ ২২ জন সেনার জন্য ভারতীয় সেনাবাহিনীর অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ইতিমধ্যে, ত্রিশক্তি কর্পসের সৈন্যরা উত্তর সিকিমের চুংথাং, লাচুং এবং লাচেন এলাকায় আটকে থাকা বেসামরিক নাগরিক এবং পর্যটকদের চিকিৎসা সহায়তা করছে ।

author-image
Adrita
New Update
চ

নিজস্ব সংবাদদাতাঃ ধ্বসে বিধ্বস্ত সিকিমে দুর্যোগ (Sikkim Flood) মোকাবিলা বাহিনী উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে (Rescue Operation Underway)। শেষ পাওয়া খবর অনুযায়ী নিখোঁজ ২৩ জন সৈন্যের মধ্যে আশা জাগিয়ে একজন নিখোঁজ সৈন্যকে জীবিত অবস্থায় খুঁজে পাওয়া গেছে। বাকি ২২ জনের খোঁজ চলছে। নিখোঁজদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে।  

hiring.jpg

ভারতীয় বিমানবাহিনী রাজ্যে বিপর্যয় মোকাবিলায় অভিযান চালাচ্ছে। জম্মুতে হেলিকপ্টার ইউনিটের কমান্ডিং অফিসার উইং কমান্ডার ইরফান জাইরাল বলেছেন যে সিকিমের জনগণের বিমান বাহিনীর উপর বিশ্বাস রাখা উচিত এবং মানুষ রক্ষা পাবে। বিমান বাহিনী বলেছে যে বিপর্যয় অপারেশনের সময় বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করা হচ্ছে এবং বড় চ্যালেঞ্জ ছিল যে অবতরণ করার জায়গা নেই। বিশেষ লিডার, অক্সিজেন, ওয়াটার বোট, লোকজনকে ওঠানোর জন্য ক্রেডেল এবং অপারেশনে স্লিং-এর মতো সরঞ্জাম সিকিমে নিয়ে যাওয়া হচ্ছে। MI-17 1 V হেলিকপ্টারগুলি হেলিকপ্টারের ভিতরে ব্যবহার করা স্ট্রেচার সহ দুর্যোগ অপারেশনের জন্য বিশেষভাবে সংশোধন করা হয়েছে।

hiring 2.jpeg

চুংথাংয়ের তিস্তা পর্যায় বাঁধে কাজ করা ১২-১৪ জন শ্রমিক এখনও বাঁধের টানেলে আটকা পড়ে র‍য়েছেন। তাদেরকেও দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়া হচ্ছে।