বড় খবরঃ শরদ পাওয়ারকে হত্যার হুমকি! গ্রেফতার অভিযুক্ত

শরদ পাওয়ারকে হত্যার হুমকি দেওয়ার পর সাংসদ সুপ্রিয়া সুলে মুম্বই পুলিশ কমিশনার বিবেক ফানসালকরের সঙ্গে দেখা করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা এবং গ্রেফতারের দাবি জানান।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
নব

নিজস্ব সংবাদদাতাঃ এনসিপি প্রধান শরদ পাওয়ারকে হত্যার হুমকি দেওয়া ব্যক্তিকে অবশেষে গ্রেফতার করা হয়েছে। মুম্বই ক্রাইম ব্রাঞ্চ অভিযুক্তকে পুনে থেকে গ্রেফতার করেছে। অভিযুক্তের নাম সাগর বার্ভে (৩৪)। সাগর টুইটার হ্যান্ডেল এবং ফেসবুকে পোস্টের মাধ্যমে শরদ পাওয়ারকে হুমকি দিয়েছিলেন। এই হুমকির মামলার কারণে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, শরদ পাওয়ারকে হুমকি দেওয়া অভিযুক্ত সাগর বার্ভেকে রবিবার পুনে থেকে গ্রেফতার করা হয়েছে। সাগর বার্ভে একজন আইটি ইঞ্জিনিয়ার। গ্রেফতারের পর অভিযুক্তকে স্থানীয় আদালতে হাজির করা হয়। আদালত তাকে ১৩ জুন পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠিয়েছে।

পুলিশ আধিকারিক জানিয়েছেন, অভিযুক্ত সাগর বার্ভে 'নর্মদাবাঈ পাটবর্ধন' নামে ফেসবুকে একটি পেজ তৈরি করেছিলেন। অভিযোগ, এই ফেসবুক পেজের মাধ্যমে তিনি শরদ পাওয়ারকে হুমকি দিয়ে বলেছেন, 'তুমি শীঘ্রই দাভোলকর হয়ে যাবে।' পাশাপাশি সৌরভ পিম্পলকার নামে একটি টুইটার হ্যান্ডেলে আপত্তিকর ভাষা ব্যবহার করে পোস্ট করা হয়েছে। এই পোস্টে শরদ পাওয়ারকে আওরঙ্গজেবের সঙ্গে তুলনা করে একটি লেখা পোস্ট করা হয়েছে।

শরদ পাওয়ারকে হত্যার হুমকি দেওয়ার পর এনসিপি আক্রমণাত্মক হয়ে ওঠে। এই হুমকির পরে সাংসদ সুপ্রিয়া সুলে মুম্বই পুলিশ কমিশনার বিবেক ফানসালকরের সঙ্গে দেখা করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা এবং গ্রেফতারের দাবি জানান। অজিত পাওয়ার দাবি করেছেন যে কেন্দ্র ও রাজ্য সরকারের উচিত এই হুমকিকে গুরুত্ব সহকারে নেওয়া এবং অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার করা।

এরপরই মুম্বইয়ের এলটি মার্গ থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। বিষয়টির তদন্ত ভার ক্রাইম ব্রাঞ্চের কাছে হস্তান্তর করা হয়। তদন্তের সময় ইলেকট্রনিক নজরদারির ভিত্তিতে পুনে থেকে অভিযুক্ত সাগর বার্ভেকে গ্রেফতার করে ক্রাইম ব্রাঞ্চ। সাগর কেন এমন কাজ করল, এর পিছনে তার আসল উদ্দেশ্য কী ছিল, তা নিয়ে সব দিক থেকেই তদন্ত চলছে।

প্রসঙ্গত, নরেন্দ্র দাভোলকর, যিনি কুসংস্কার বিশ্বাসের বিরুদ্ধে লড়াই করেছিলেন, ২০শে আগস্ট, ২০১৩ পুনেতে মর্নিং ওয়াক করার সময় দুই সাইকেলবাহী আততায়ীর গুলিতে তিনি নিহত হন।

প্রসঙ্গত, এদিকে, শুধু পাওয়ারই নন, মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের দলের সাংসদ সঞ্জয় রাউত এবং তাঁর ভাই সুনীল রাউতও প্রাণনাশের হুমকি পেয়েছেন বলে জানা গিয়েছে । সুনীল রাউত একটি হুমকি ফোন কল পান । মুম্বইয়ের পুলিশ কমিশনার এবং রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীকে এই ঘটনার কথা জানানো হয়েছে।