'বাটুল দি গ্রেট'-র স্রষ্টার নামে চালু হল পার্ক

শীত পড়তেই বাঙালির মন এদিক ওদিক বেড়াতে যেতে চায়। আবার কেউ কেউ দলবেঁধে চড়ুইভাতি করতে বেরিয়ে পড়েন নানা চেনা অচেনা জায়গায়।

author-image
Adrita
New Update
এক্স

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বিশিষ্ট শিশু সাহিত্যিক ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় এবং কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের নামে হাওড়া পুরসভার উদ্যোগে চালু হল 'ষষ্ঠী-নারায়ণ ইকো পার্ক'। এই পার্কের উদ্বোধন করেন রাজ্যের খাদ্য  প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী অরূপ রায়। এই শীতে শহরের বুকে ঘুরে দেখার অন্যতম আকর্ষণীয় স্থান হতে চলেছে এই পার্ক। 

hiren

এই ইকো পার্কটি পান্ডব গোয়েন্দার স্রষ্টা ষষ্টিপদ চট্টোপাধ্যায় এবং 'বাঁটুল দি গ্রেট', 'হাঁদাভোদার' স্রষ্টা নারায়ণ দেবনাথের নামে করা হয়েছে।  গোটা পার্ক জুড়ে  নারায়ণ দেবনাথের কমিক্সের চরিত্রগুলি  ছবিতে ফুটিয়ে তোলা হয়েছে। পার্কের ভিতরে শিশুদের খেলার জন্য নানা ধরনের জয় রাইডসের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও বোটিং এর সুবিধা থাকবে। পার্কে মাথাপিছু প্রবেশ মূল্য মাত্র পাঁচ টাকা। গোটা বছরের জন্য ২০০ টাকায় সদস্য পদ পাওয়া যেতে পারে।

পুরসভা সূত্রে খবর, পার্কের মেইনটেনেন্স এর কাজের জন্যই এই টাকা নেওয়া হবে। এই ইকো পার্ক হাওড়াবাসীর কাছে একদিনের চড়ুইভাতির জন্য আকর্ষণীয় স্থান হয়ে উঠতে চলেছে এমনটাই জানিয়েছে পুরসভা। সোমবার এই পার্কের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী অরূপ রায়, রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি, হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী সহ অন্যান্য অতিথিরা।

hiring.jpg