লোকসভার স্পিকারের দায়িত্বে কংগ্রেসের নেতার নাম! বিজেপির তরফে জানানো হল কেনও তিনি পেলেন না, কি বলা হল?

লোকসভার স্পিকারের দায়িত্ব কেনও কংগ্রেসের নেতা পেলেন না? জানানো হল বিজেপির তরফে।

author-image
Aniket
আপডেট করা হয়েছে
New Update
breakingbig

নিজস্ব সংবাদদাতা: বিজেপি সাংসদ সম্বিত পাত্র এবার জানিয়েছেন লোকসভার প্রো-টেম স্পিকার হিসাবে কেনও ভর্তৃহরি মাহতাবকে বেছে নেওয়া হয়েছে কংগ্রেসের সাংসদ কে সুরেশের পরিবর্তে।

তিনি বলেছেন, "প্রো-টেম স্পিকার একটি কনভেনশনের মাধ্যমে নিয়োগ করা হয়, আইন নয়। স্বাধীনতার পর থেকে ভারতে এটি একটি দীর্ঘ সম্মেলন চলছে। এখন, কংগ্রেস এই প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা করছে। টানা সপ্তমবারের মতো সাংসদ হিসেবে দায়িত্ব পালন করছেন ভর্তৃহরি মাহতাব। কনভেনশনে বলা হয়েছে, দীর্ঘতম মেয়াদে অবিচ্ছিন্ন চাকরির সাংসদকে প্রো-টেম স্পিকার হিসেবে নিয়োগ দেওয়া যাবে। সুতরাং, এই ১৮ তম লোকসভায়, ভর্তৃহরি মাহতাব প্রো-টেম স্পিকার হওয়ার যোগ্যতা অর্জন করেছেন। যতদূর (কংগ্রেস সাংসদ) কে সুরেশ সম্পর্কিত, তিনি টানা ৮ বার অবিচ্ছিন্ন সাংসদ হিসাবে কাজ করেছেন না। তিনি ১৯৯৮ সালেও হেরেছেন এবং ২০০৪ সালেও হেরেছেন। সেই হিসাবে এটি কে সুরেশের টানা চতুর্থ মেয়াদ। অপরদিকে এটি ভর্তৃহরি মাহতাবের টানা সপ্তম মেয়াদ। সুতরাং, নিয়ম ভঙ্গ হয়নি।"

 

Adddd

k suresh  . . . . .  . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .