বড় খবর : এবার রাম রাজ্য় গড়ার পরিকল্পনা মুখ্যমন্ত্রীর!

মুখ্যমন্ত্রীর মুখে রাম রজ্যের নাম! তাও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী নয়, কথা হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রী - আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের। জানুন বিস্তারিত।

author-image
Pallabi Sanyal
New Update
dew

নিজস্ব সংবাদদাতা : মুখ্যমন্ত্রীর মুখে রাম রাজ্যের নাম! একটি অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় চমকে দিয়েছেন  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন যে  কেউ যদি 'রাম রাজ্য'-র কল্পনা করে থাকে তবে সবার জন্য ভাল এবং বিনামূল্যে শিক্ষা এবং স্বাস্থ্যসেবা থাকা উচিত। আপের নেতৃত্বে দিল্লি সরকার শিক্ষা ও স্বাস্থ্য খাতে ভালো কাজের অবদান রেখেছে বলেও মন্তব্য় করেন তিনি। 

প্রসঙ্গত, শনিবার দিল্লি সরকার পরিচালিত অরুণা আসাফ আলী হাসপাতালের একটি নতুন ওপিডি ভবন উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেখানে রোগীদের সাথে মতবিনিময়ও করেন তিনি। বলেন,  বর্তমানে  সরকার পরিচালিত হাসপাতালে প্রায় ১০ হাজার  শয্যা রয়েছে।এগারোটি নতুন হাসপাতাল নির্মাণ করা হচ্ছে এবং পুরাতন সুবিধার অবকাঠামো উন্নত করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, নতুন ১৬ হাজার শয্যা যুক্ত করা হবে। আসন্ন দশেরা ও দীপাবলি উৎসবের কথা উল্লেখ করে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, "আমরা ভগবান রামের পুজো করি।" কেজরিওয়াল বলেন, "'রাম রাজ্যের কথা বলা হচ্ছে। আমি বলতে পারি না যে আমরা 'রাম রাজ্য'-র কাছাকাছি পৌঁছাতে পারি। কিন্তু আমরা যদি 'রাম রাজ্য'-র কল্পনা করি, তাহলে সবার জন্য ভালো এবং বিনামূল্যে শিক্ষা এবং ভালো ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা থাকা উচিত"। তিনি যোগ করেন, ধনী বা দরিদ্র সকলের জন্য ভাল শিক্ষা এবং স্বাস্থ্যসেবা থাকা উচিত এবং "আমাদের সরকার সেই দিকে কাজ করার চেষ্টা করছে"।