এয়ার ইন্ডিয়ার বিমানে অসভ্যতা! ক্ষমা চাইল ব্যক্তি

এয়ার ইন্ডিয়ার বিমানের মধ্যে সিনিয়র আধিকারিক ও সহযাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ন্মনব

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ এয়ার ইন্ডিয়ার সিডনি থেকে দিল্লিগামী বিমানে আসার সময় ৯ জুলাই সংস্থার সিনিয়র আধিকারিক ও অন্যান্য যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করছিল এক ব্যক্তি। বারবার বলা ও লিখিত হুঁশিয়ারি দেওয়ার পরেও শুনছিল না অভিযুক্ত ব্যক্তি। এমনকী তাকে আটকাতে গেলে বিমানের মধ্যে থাকা এয়ার ইন্ডিয়ার সিনিয়র আধিকারিককে শারীরিক ভাবে হেনস্থা করে বলে অভিযোগ।

বিমানটি দিল্লিতে অবতরণের পর অভিযুক্ত ব্যক্তিকে বিমানবন্দরে দায়িত্বপ্রাপ্ত নিরাপত্তা সংস্থার হাতে তুলে দেওয়া হয়। পরে লিখিতভাবে ক্ষমা চেয়ে মুক্ত হয় ওই ব্যক্তি। শনিবার  এই ধরনের ঘটনার ক্ষেত্রে ভবিষ্যতে আইন অনুযায়ী আরও কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয়েছে এয়ার ইন্ডিয়ার মুখপাত্রের তরফে।

এপ্রসঙ্গে তিনি জানিয়েছেন, "গত ৯ জুলাই  সিডনি-দিল্লি এআই ৩০১ ফ্লাইটে আসার সময় অন্যান্য যাত্রী ও এয়ার ইন্ডিয়ার একজন সিনিয়র আধিকারিকের সঙ্গে খারাপ ব্যবহার করছিল এক যাত্রী। বারবার তাকে বারণ করা সত্ত্বেও হেনস্থা করে যাচ্ছিল। বিমানটি দিল্লিতে নামার পরে তাকে নিরাপত্তা সংস্থার হাতে তুলে দেওয়া হয়। সেখানে লিখিতভাবে ক্ষমা চেয়েছে অভিযুক্ত। ডিজিসিএ (DGCA)-কে এই বিষয়ে বিস্তারিত ঘটনা জানানো হয়েছে। এয়ার ইন্ডিয়া তাদের কর্মচারী ও যাত্রীদের সুরক্ষা, নিরাপত্তা ও মর্যাদা রক্ষার ক্ষেত্রে ক্ষতিকারক কোনও রকম খারাপ ব্যবহার সহ্য করবে না। এই বিষয়ে কড়া পদক্ষেপ নেবে। আইনের সম্পূর্ণ সহযোগিতা নিয়ে এই ধরনের বিষয়ে ব্যবস্থা নেব আমরা।"