'অবশেষে ঘুম ভাঙল', ১৪টি পতঞ্জলির লাইসেন্স বাতিল! কী বলল সুপ্রিম কোর্ট?

উত্তরাখণ্ডে ১৪টি পতঞ্জলির লাইসেন্স বাতিলের পর বড় মন্তব্য করল সুপ্রিম কোর্ট।

New Update
k

নিজস্ব সংবাদদাতাঃ মঙ্গলবার অর্থাৎ আজ সুপ্রিম কোর্ট পতঞ্জলি আয়ুর্বেদকে তিরস্কার করে বলেছে যে বিভ্রান্তিকর বিজ্ঞাপন মামলায় কোম্পানি তার আদেশ পালন করছে না। আদালত যখন আসল নথি চেয়েছিল, তখন বিজ্ঞাপনের ই-কপি তৈরির জন্য সংস্থাটিকে তিরস্কার করে বেঞ্চ বলে, "এটি সম্মতি নয়"।

বিচারপতি হিমা কোহলি ও বিচারপতি আহসানউদ্দিন আমানুল্লাহর বেঞ্চ বলেছে, "আমি এ ক্ষেত্রে হাত তুলছি। আমাদের নির্দেশ না মানা যথেষ্ট হয়েছে।"

সুপ্রিম কোর্টের নির্দেশে সংস্থাটি যে প্রকাশ্যে ক্ষমা চাইছে, তা খতিয়ে দেখছে শীর্ষ আদালত। বাবা রামদেব এবং বালকৃষ্ণ দুজনেই আদালতে উপস্থিত রয়েছেন।

উত্তরাখণ্ড স্টেট লাইসেন্সিং অথরিটি সুপ্রিম কোর্টকে জানিয়েছে, পতঞ্জলি ও তার সহযোগী প্রতিষ্ঠান দিব্য ফার্মেসির ১৪টি পণ্যের উৎপাদন লাইসেন্স ১৫ এপ্রিল থেকে স্থগিত করা হয়েছে।

Add 1

আদালত বলেছে, "এটি দেখায় যে একবার আপনি কিছু করতে চান, আপনি বিদ্যুতের গতিতে এটি করেন, কিন্তু যদি আপনি তা না করেন তবে বছরের পর বছর ধরে কিছুই সরে যায় না। তিন দিনের মধ্যে আপনারা সব ব্যবস্থা নিয়েছেন। দায়িত্ব নেওয়ার পর গত নয় মাস কী করছিলেন? অবশেষে, আপনি বুঝতে পারেন যে আপনার ক্ষমতা এবং দায়িত্ব রয়েছে। অবশেষে আপনি ঘুম থেকে জেগে উঠেছেন।"