বিষাক্ত মদ পানে ১০ জনের মৃত্যু!

তামিলনাড়ুর ভিল্লুপুরম ও চেঙ্গালপট্টু জেলায় বিষাক্ত মদ পানে তিন নারীসহ অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে।

author-image
Aniruddha Chakraborty
New Update
নভচভ

নিজস্ব সংবাদদাতাঃ তামিলনাড়ুর ভিল্লুপুরম ও চেঙ্গালপট্টু জেলায় বিষাক্ত মদ পানে তিন নারীসহ অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। রবিবার ভিল্লুপুরম জেলার মারাক্কানামের কাছে এককিয়ারকুপ্পামের ছয় জন মারা যান। চেঙ্গালপট্টু জেলার মাদুরানথাগামে শুক্রবার দু'জন এবং রবিবার এক দম্পতির মৃত্যু হয়েছে। বর্তমানে ২৪ জনেরও বেশি মানুষ চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার পর পুলিশের ইন্সপেক্টর জেনারেল (উত্তর) এন কান্নান যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে বলেন, 'নিহত ১০ জন সম্ভবত ইথানল-মিথানল যুক্ত বিষাক্ত মদ পান করেছেন। তামিলনাড়ুর উত্তর জোনে বিষাক্ত মদের মৃত্যুর দুটি পৃথক ঘটনা ঘটেছে এবং এখনও পর্যন্ত পুলিশ দুটি ঘটনার মধ্যে কোনও যোগসূত্র খুঁজে পায়নি তবে পুলিশ উভয় ঘটনার মধ্যে কোনও সম্ভাব্য যোগসূত্র খুঁজে বের করার জন্য একটি দৃষ্টিকোণ থেকে তদন্ত করছে।' 

রবিবার ভিল্লুপুরমে এক সংবাদ সম্মেলনে আইজি বলেন, "দু'টি ভেজাল মদের ঘটনা ঘটেছে, একটি চেঙ্গালপট্টু জেলায় এবং অন্যটি ভিল্লুপুরম জেলায়। মারাক্কানামের কাছে ভিল্লুপুরম জেলার এককিয়ারকুপ্পাম গ্রামে গতকাল বমি, চোখের জ্বালা এবং মাথা ঘোরার অভিযোগ নিয়ে ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। খবর পেয়ে পুলিশের একটি দল গ্রামে পৌঁছে অভিযুক্তদের হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে চারজন চিকিৎসায় সাড়া না দেওয়ায় মারা গেছেন এবং দুজন নিবিড় পরিচর্যা ইউনিটে রয়েছেন। ৩৩ জন চিকিৎসা নিয়ে ভাল আছেন।" 

তিনি আরও বলেন, "এই ঘটনায় আমরান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে এবং তার কাছ থেকে নকল মদও বাজেয়াপ্ত করা হয়েছে। এতে মিথানলের উপস্থিতি নির্ণয়ের জন্য এটি ল্যাবে পাঠানো হয়েছে।"