‘ব্যর্থতার দায় নেওয়া তো দূরের কথা...’, মোদীর শপথগ্রহণ নিয়ে কটাক্ষ সোনিয়ার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানের আগে নরেন্দ্র মোদীকে নিশানা করে মন্তব্য করেছেন কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
sonia gandhi w1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। সোনিয়া গান্ধী দাবি করেছেন যে মোদী যে জনাদেশ চেয়েছিলেন তা হারিয়েছেন এবং ব্যর্থতার দায় না নেওয়ার জন্য সমালোচনা করেছেন। 

sonia gandhii.jpg

সোনিয়া গান্ধী বলেছেন, “যে প্রধানমন্ত্রী তার দল এবং তার মিত্র উভয়কেই বাদ দিয়ে কেবল তার নামে ম্যান্ডেট চেয়েছিলেন তিনি একটি রাজনৈতিক এবং আরও খারাপ, একটি নৈতিক পরাজয় ভোগ করেছেন। বাস্তবে, তিনি যে ম্যান্ডেট চেয়েছিলেন তা হারিয়েছেন এবং এর ফলে নেতৃত্বের অধিকারও হারিয়েছেন।

rahul sonia sd1.jpg

তিনি আরও বলেছেন, “তবু ব্যর্থতার দায় নেওয়া তো দূরের কথা, তিনি আবার শপথ নিতে চান। আমরা আশা করি না যে তিনি তার শাসনের সারবস্তু এবং শৈলী পরিবর্তন করবেন, বা জনগণের ইচ্ছাকে বিবেচনায় নেবেন। এই কারণেই, সিপিপির সদস্য হিসাবে, তাঁকে এবং তাঁর নতুন এনডিএ সরকারকে জবাবদিহি করার জন্য সজাগ, সতর্ক এবং সক্রিয় হওয়ার আমাদের একটি বিশেষ বাধ্যবাধকতা রয়েছে।

সোনিয়া গান্ধী বলেন, “এক দশক ধরে পার্লামেন্টকে আর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া যাবে না। আর ক্ষমতাসীন প্রতিষ্ঠানের রিটকে যথাযথ ও যথাযথ বিবেচনা ও বিতর্ক ছাড়াই সংসদ বিঘ্নিত করা, সদস্যদের সাথে খামখেয়ালিপনা দুর্ব্যবহার করা বা আইন প্রণয়নের অনুমতি দেওয়া হবে না। ২০১৪ সাল থেকে সংসদীয় কমিটিগুলোকে এখন আর উপেক্ষা বা উপেক্ষা করা যাবে না। গত দশ বছরের মতো সংসদকে আর স্তব্ধ ও দমিয়ে রাখা হবে না।

Add 1