'৩৭০ ধারা ফিরবে না'! মণিপুর ইস্যুতে মুখ খুললেন BJP সাংসদ

কাশ্মীরে ৩৭০ ধারা ফিরবে কি? সোজা উত্তর দিলেন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি সাংসদ স্মৃতি ইরানি। না বলে দিলেন তিনি। এই নিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে আক্রমণ করেন তিনি।

author-image
Anusmita Bhattacharya
New Update
smrititoday

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: অনাস্থা প্রস্তাবের আলোচনার দ্বিতীয় দিনে বিজেপি ও প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি মণিপুরের ইস্যু তুলে ধরে অভিযোগ করেন যে বিজেপি নাকি মণিপুরে ভারতমাতার হত্যা করেছে। তার জবাব দিতে কাশ্মীর ইস্যু এবং ৩৭০ ধারার বিষয়টি তুলে ধরলেন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি সাংসদ স্মৃতি ইরানি। আজ রাহুলের বক্তব্যের জবাবে লোকসভায় স্মৃতি বলেন যে ভারত মাতার হত্যার কথা বলে টেবিল বাজিয়েছে কংগ্রেসীরা। তারা বসে বসে তাদের মাকে হত্যার কথা বলে এবং টেবিল বাজিয়েছে। 

কাশ্মীরের এক ঘটনা তুলে ধরে রাহুলকে পালটা তোপ দাগেন স্মৃতি। নেত্রী বলেন যে গিরিজা টিকোওয়াস নামে এক কাশ্মীরি পণ্ডিতকে গণধর্ষণ ও নৃশংসভাবে হত্যা করা হয়। যখন এটা একটি চলচ্চিত্রে দেখানো হয়েছিল, তখন কিছু কংগ্রেস নেতা এটাকে প্রোপাগান্ডা বলেন। একই দলের নেতারা আজ মণিপুর নিয়ে কথা বলছেন। সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বারবার বলেছেন যে সরকার মণিপুর ইস্যুতে আলোচনা করতে রাজি। তবে বিরোধীরা পালিয়ে গেছে আর তাঁরা তা করেননি।

স্মৃতির কথায়, আজ সংসদে উল্লেখ করা হয় যে রাহুল গান্ধী একটি যাত্রায় হেঁটেছেন। সেখানে তিনি আশ্বাস দেন যে ৩৭০ ধারা পুনঃস্থাপন করবেন। স্মৃতি ইরানি সোজা এর উত্তরে বলেন যে দেশে ৩৭০ ধারা পুনঃস্থাপন করা হবে না এবং যারা কাশ্মীরি পণ্ডিতদের 'রালিব গালিব চালিব' বলে হুমকি দিয়েছে, তাদের রেহাই করা হবে না। কাশ্মীরে আর ৩৭০ ধারা ফিরবে না বলে জানিয়ে দিলেন নেত্রী।