মুখোমুখি শিবকুমার-সিদ্দারামাইয়ার সমর্থকরা

ডি কে শিবকুমার এবং সিদ্দারামাইয়া সমর্থকরা বেঙ্গালুরুর শাংগ্রি-লা হোটেলের বাইরে জড়ো হন, যেখানে কংগ্রেস নেতৃত্ব নতুন মুখ্যমন্ত্রীকে নিয়ে আলোচনা করেছে।

author-image
Aniruddha Chakraborty
New Update
hgbc

নিজস্ব সংবাদদাতাঃ ডি কে শিবকুমার এবং সিদ্দারামাইয়া উভয়ের সমর্থকরা রবিবার বেঙ্গালুরুর শাংগ্রি-লা হোটেলের বাইরে জড়ো হয়েছিলেন, যেখানে কংগ্রেস বিধায়ক দল কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে আলোচনা করেছে। উভয় শিবিরই বিশ্বাস করে যে তাদের নেতাদের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে নিযুক্ত করা উচিত কারণ তারা কর্ণাটক বিধানসভা নির্বাচনে জিতে কংগ্রেস দলকে ক্ষমতায় আনতে বিশাল অবদান রেখেছে। বৈঠকের পর কংগ্রেস বিধায়ক দল সিদ্ধান্ত নিয়েছে যে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির (এআইসিসি) প্রধান মল্লিকার্জুন খাড়গে মুখ্যমন্ত্রী নির্বাচনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।  

সিদ্দারামাইয়ার এক সমর্থক বলেন, "জনগণ সিদ্দারামাইয়াজির পক্ষে। ডিকে শিবকুমারজির পক্ষে মাত্র ২০-৩০ শতাংশ মানুষ রয়েছেন।" জানা গিয়েছে, সিদ্দারামাইয়া ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত মুখ্যমন্ত্রী থাকাকালীন ভাল শাসন করেছিলেন এবং ক্ষমতায় ফিরে আসা উচিত। ২০২৩ সালের নির্বাচন, যাকে তাঁর শেষ নির্বাচন বলা হচ্ছে, সেই কারণেই অনেকে তাঁকে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে দেখতে চান।