অবৈধ এনকাউন্টার : বদলাপুরের যৌন নিপীড়ন মামলার নাটকীয় মোড়

বদলাপুরের যৌন নিপীড়ন মামলার প্রধান অভিযুক্ত অক্ষয় শিন্ডের পুলিশ এনকাউন্টারে মৃত্যু ঘটনার পর শিবসেনা কর্মীরা থানের রেলওয়ে স্টেশনে পোস্টার প্রদর্শন ও মিষ্টি বিতরণ করে। এ ঘটনার পর রাজনৈতিক উত্তেজনা বাড়ছে, বিরোধীরা সরকারের কার্যকলাপ নিয়ে প্রশ্ন তুলছে।

author-image
Debapriya Sarkar
New Update
Badlapur

নিজস্ব প্রতিবেদন : বদলাপুর যৌন নিপীড়নের মামলার প্রধান অভিযুক্ত অক্ষয় শিন্ডে পুলিশের গুলিতে মারা যাওয়ার ঠিক একদিন পর শিবসেনা কর্মীরা থানের বদলাপুর রেলওয়ে স্টেশনে পোস্টার প্রদর্শন ও মিষ্টি বিতরণ করে উদযাপন করেছে৷  

Badlapur

ঘটনার এই নাটকীয় মোড় উন্মোচিত হয় যখন শিন্ডে, তদন্তের জন্য তালোজা জেল থেকে বদলাপুরে পুলিশ স্থানান্তরের সময়, একজন অফিসারের অস্ত্র ধরে এবং গুলি চালায়। সেই সময় একজন পুলিশ সদস্য আহত হয়। পুলিশ পাল্টা জবাবে গুলি চালায় এবং শিন্দে তার আঘাতে মারা যান।

badlapur protest

এই ঘটনাটি উত্তপ্ত রাজনীতির জন্ম দিয়েছে, বিরোধী দলগুলি এই মামলার সরকারের পরিচালনা নিয়ে প্রশ্ন তুলেছে। কেউ কেউ এমনকি সরকারের "অযোগ্যতা" এবং সম্ভাব্য কভার আপের বিষয়ে উদ্বেগ উল্লেখ করে এনকাউন্টারের বিচার বিভাগীয় তদন্তের আহ্বান জানিয়েছে৷ জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির শরদ পাওয়ার আইন প্রয়োগে সরকারের দুর্বলতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। শিবসেনা (ইউবিটি) সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী অভিযোগ করেছেন যে, অন্যান্য অভিযুক্ত ব্যক্তিদের রক্ষা করার জন্য এনকাউন্টারটি করা হয়েছিল ।