এএআই-এর সদস্য হিসেবে দায়িত্ব নিলেন শরদ কুমার

ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষের (এএআই) পরিচালনা পর্ষদের সদস্যের দায়িত্ব গ্রহণ করলেন শরদ কুমার। এই নিয়োগের আগে, ডঃ কুমার চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানবন্দর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

author-image
Aniruddha Chakraborty
New Update
হ্নগবচ

নিজস্ব সংবাদদাতাঃ ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষের (এএআই) পরিচালনা পর্ষদের সদস্যের দায়িত্ব গ্রহণ করলেন শরদ কুমার। এই নিয়োগের আগে, ডঃ কুমার চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানবন্দর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। এএআই-এর এক বিবৃতিতে বলা হয়েছে, "এএআই-এর সদস্য (অপারেশনস) হিসাবে ডঃ শরদ কুমার বিমানবন্দর ব্যবস্থাপনা, বিমানবন্দর সুবিধা এবং আইটি, পরিষেবা, বিমানবন্দর অবকাঠামো রক্ষণাবেক্ষণ, লজিস্টিক সাপোর্ট, সুরক্ষা, যোগাযোগ এবং সমন্বয় কার্যক্রম সহ সুরক্ষা এবং উদ্ধার পরিষেবাগুলোর জন্য দায়বদ্ধ থাকবেন।" বিবৃতিতে আরও বলা হয়েছে, "কুমারের ভারতে বিমানবন্দরগুলোর নির্মাণ, রক্ষণাবেক্ষণ এবং পরিবর্তনে ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতা এবং দক্ষতা রয়েছে। তিনি ১৯৯০ সালে জম্মু বিমানবন্দরে এএআইতে তার কর্মজীবন শুরু করেছিলেন এবং পরে মুম্বই, দিল্লি সিএইচকিউ, গোয়া, জবলপুর, নাগপুর এবং সিকিমের মতো দেশের বিভিন্ন বিমানবন্দরে বিভিন্ন পদে কাজ করেছিলেন। তিনি চেন্নাইতে যোগদানের আগে বিজু পট্টনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর, ভুবনেশ্বর এবং শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরের দৈনন্দিন কার্যক্রম এবং মসৃণ পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।" 

উল্লেখ্য, ডঃ কুমার ভারতের সাউথ গুজরাট ইউনিভার্সিটি অফ এসভিএনআইটি থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে এমবিএ করেছেন। তিনি এয়ারপোর্ট কাউন্সিল ইন্টারন্যাশনাল অ্যান্ড ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন কর্তৃক প্রদত্ত ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট প্রফেশনাল - আইএপি ডিগ্রি এবং ভারতের ওড়িশার ভুবনেশ্বরের কেআইআইটিএস থেকে ম্যানেজমেন্টে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি ভারত ও বিদেশে বিমান চালনা সংক্রান্ত বিভিন্ন সেমিনারে ভাষণ দিয়েছেন এবং এই ধরনের ফোরামে প্রধান বক্তা।