BREAKING: মোদীর ডিগ্রি মামলা! ফের ধাক্কা সুপ্রিম কোর্টে

প্রধানমন্ত্রী মোদী গুজরাট বিশ্ববিদ্যালয় ডিগ্রি মামলায় অরবিন্দ কেজরিওয়ালের জন্য ধাক্কা।

author-image
Anusmita Bhattacharya
New Update
breakinganm

নিজস্ব সংবাদদাতা: সুপ্রিম কোর্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডিগ্রির বিষয়ে তার মন্তব্যের জন্য গুজরাট বিশ্ববিদ্যালয় কর্তৃক সূচিত ফৌজদারি মানহানির কার্যক্রম স্থগিত করার জন্য AAP জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালের একটি আবেদন খারিজ করেছে।

গুজরাট বিশ্ববিদ্যালয়ের দায়ের করা মানহানির মামলাটি জনসমক্ষে এবং প্রেস কনফারেন্সের সময় মিঃ কেজরিওয়ালের করা মন্তব্য থেকে উদ্ভূত হয়েছে, যেখানে তিনি প্রধানমন্ত্রী মোদির একাডেমিক প্রমাণপত্রের বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন, বিশেষ করে গুজরাট বিশ্ববিদ্যালয় থেকে তাঁর ডিগ্রি। গুজরাট বিশ্ববিদ্যালয় এই মন্তব্যগুলিকে অবমাননাকর এবং এর সুনামের জন্য ক্ষতিকর বলে মনে করেছে। ফলস্বরূপ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পীযূষ প্যাটেল মিঃ কেজরিওয়াল এবং এএপি নেতা সঞ্জয় সিং উভয়ের বিরুদ্ধে একটি ফৌজদারি মানহানির মামলা দায়ের করেন।

মামলাটি প্রথম রূপ নেয় 2016 সালে, যখন কেন্দ্রীয় তথ্য কমিশন (সিআইসি), মিঃ কেজরিওয়ালের স্বচ্ছতার দাবির প্রতিক্রিয়ায়, দিল্লি বিশ্ববিদ্যালয় এবং গুজরাট বিশ্ববিদ্যালয়কে প্রধানমন্ত্রী মোদীর ডিগ্রি সম্পর্কে বিশদ প্রকাশ করার নির্দেশ দেয়। যাইহোক, একটি পাল্টা পদক্ষেপে, গুজরাট হাইকোর্ট জুলাই 2016-এ CIC-এর আদেশ বহাল রাখে, তথ্য প্রকাশে বাধা দেয়। গুজরাট হাইকোর্ট ফেব্রুয়ারিতে তার আগের আবেদন খারিজ করার পরে সুপ্রিম কোর্টে কেজরিওয়ালের বর্তমান আবেদন এসেছিল।