৫০০ বছর পর ফিরছে রাম! ভক্তরা ভিডিও বানান, অনুরোধ করল রাম মন্দির ট্রাস্ট

৫০০ বছর পর পৃথিবীতে ভগবান রামের প্রত্যাবর্তন হবে। আনন্দ বাঁধ মানছে না ভক্তদের। এবার রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট এক বিশেষ অনুরোধ করল রামভক্তদের।

author-image
Anusmita Bhattacharya
New Update
ramsita1

নিজস্ব সংবাদদাতা: রাম মন্দির উদ্বোধনের আগে রাম জন্মভূমি ট্রাস্ট বিশ্বজুড়ে মানুষকে "পাঁচ শতাব্দী পরে ভগবান রামের তার সঠিক স্থানে ফিরে আসার" বিষয়ে তাদের চিন্তাভাবনা এবং আবেগ ভাগ করে নেওয়ার আহ্বান জানিয়েছে। "পাঁচ শতাব্দী পরে শ্রী রামের তার সঠিক আবাসে প্রত্যাবর্তন মহাবিশ্বকে অতুলনীয় আবেগে পূর্ণ করে। তাঁর স্বাগত জানানোর মহিমা বাড়াতে, আমরা বিশ্বজুড়ে সমস্ত শ্রী রামভক্তদের একটি ছোট ভিডিওর মাধ্যমে এই ঐতিহাসিক ঘটনা সম্পর্কে তাদের চিন্তাভাবনা এবং আবেগ প্রকাশ করার জন্য অনুরোধ করছি। আপনার পুরো নাম, অবস্থান এবং একটি সংক্ষিপ্ত ব্যক্তিগত বার্তসহ #ShriRamHomecoming-এর সাথে সমস্ত প্ল্যাটফর্মে পোস্ট করতে পারেন", জানাল রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র। "আসুন সম্মিলিতভাবে সবথেকে বৃহৎ ঐক্যসাধনকারীর প্রত্যাবর্তন উদযাপন করি", বলছে ট্রাস্ট।

রাম মন্দিরের আনুষ্ঠানিক ক্রিয়াকলাপ ও ২২ জানুয়ারী নির্ধারিত রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানের সঙ্গে জড়িত যাবতীয় আচার আজ মন্দির প্রাঙ্গনে শুরু হয়েছে৷ এই আচারগুলি ২১ জানুয়ারী পর্যন্ত অব্যাহত থাকবে৷ ২২ জানুয়ারী, রাম লালার মূর্তির "প্রাণ প্রতিষ্ঠা" (পবিত্রকরণ)র জন্য প্রয়োজনীয় অনুষ্ঠানগুলি অনুষ্ঠিত হবে, একটি প্রেস ব্রিফিংয়ে মন্দির ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই এই রূপরেখা দিয়েছেন৷ প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস উল্লেখ করেছেন যে ১১জন পুরোহিত দ্বারা বিভিন্ন "দেবী এবং দেবতা"দের আমন্ত্রণ জানানোর জন্য আচার অনুষ্ঠান শুরু হয়েছে এবং ২২ জানুয়ারী অভিষেক অনুষ্ঠান পর্যন্ত তা চলবে। ট্রাস্ট উল্লেখ করেছে যে "প্রাণ প্রতিষ্ঠা" সাতটি অধিবাসের সঙ্গে জড়িত, যার মধ্যে বর্তমানে ন্যূনতম তিনটি অনুশীলন করা হচ্ছে। গণেশ্বর শাস্ত্রী দ্রাবিড়ের তত্ত্বাবধান, সমন্বয় এবং নির্দেশনায় ১২১ জন "আচার্য" দ্বারা আচার অনুষ্ঠানগুলি পরিচালিত হচ্ছে। প্রাথমিক "আচার্য" হবেন কাশীর লক্ষ্মীকান্ত দীক্ষিত।

পূর্বে চম্পত রাই ঘোষণা করেন যে রাম মন্দিরের "প্রাণ প্রতিষ্ঠা" ২২ জানুয়ারী দুপুর ১২.২০ টায় শুরু হবে। শ্রী রাম  জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট কর্তৃক প্রকাশিত সময়সূচী অনুসারে প্রাক-অনুষ্ঠানের মধ্যে রয়েছে "প্রয়াসচিতা" এবং "কর্মকুটি পূজা"।