বিজেপিকে নিশানা করে ঐক্যের ডাক রাহুলের

বিহারের পাটনায় আজ ছিল অ-বিজেপি রাজনৈতিক দলগুলির বৈঠক। তাই আজ পাটনায় পৌঁছান এআইসিসি সভাপতি রাহুল গান্ধী। বিজেপির বিরুদ্ধে সমস্ত দল কে একত্রিত করে আগামী ২০২৪ এর নির্বাচনে জয়ী হওয়াতে আশাবাদী তিনি।

author-image
Poulami Samanta
আপডেট করা হয়েছে
New Update
123

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা : কংগ্রেস নেতা ও অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির সভাপতি রাহুল গান্ধী শুক্রবার সমস্ত বিরোধী দলকে একত্রিত হয়ে ২০২৪ সালের সাধারণ নির্বাচনে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) পরাজিত করতে অনুরোধ করেছেন।

বিজেপিকে "ভারতকে বিভক্ত করতে এবং ঘৃণা ও সহিংসতা ছড়াতে" কাজ করার অভিযোগ করে, রাহুল গান্ধী জোর দিয়েছিলেন যে ভারতে মতাদর্শের লড়াই চলছে। 

রাহুল গান্ধী বিহারে দলীয় কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন কংগ্রেসকে বিজেপির ঘৃণার আদর্শকে পরাস্ত করতে সাহায্য করার জন্য।

শুক্রবার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের আহ্বানে বিরোধী দলগুলির গুরুত্বপূর্ণ বৈঠকের আগে গান্ধী বিহার প্রদেশ কংগ্রেস কমিটির (বিপিসিসি) সদর দফতরে দলীয় কর্মীদের ভাষণ দিয়েছেন। 

সর্বভারতীয় কংগ্রেস কমিটির (AICC) প্রধান মল্লিকার্জুন খাড়গে, সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল এবং অন্যান্য সিনিয়র দলের নেতারা ৪০০০ কিলোমিটার দীর্ঘ ভারত জোড়া যাত্রার সমাপ্তি উদযাপনের জন্য আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।দলীয় কর্মীদের উদ্দেশ্যে ভাষণে গান্ধী জোর দিয়েছিলেন যে ঘৃণাকে শুধুমাত্র ভালবাসা দিয়ে পরাজিত করা যায়। "মানুষ এখন বুঝতে পেরেছে যে নরেন্দ্র মোদির বিজেপি (দেশে) মাত্র দুই-তিনজনকে সাহায্য করার চেষ্টা করছে," গান্ধী বলেন। তিনি দলের কর্মীদের রক্ষা করার জন্য নেতাদের আহ্বান জানিয়েছিলেন কারণ তারা দেশের আদর্শের জন্য লড়াই করছে।

"কংগ্রেস "ভারত জোড়ো" আদর্শের জন্য চেষ্টা করছে, আর বিজেপি-আরএসএস 'ভারত তোড়ো' আদর্শের নেতৃত্ব দিচ্ছে এবং ঘৃণা ছড়াচ্ছে। এই কারণেই তিনি বিহারে এসেছেন,” বলেছেন কংগ্রেস নেতা।

অনুরূপ অনুভূতির প্রতিধ্বনি করে, কংগ্রেস প্রধান খাড়গে বলেছেন বিরোধী দলগুলির একটি ঐক্যবদ্ধ শক্তি গঠন করা উচিত।

“আমরা বিহার জিতলে গোটা দেশ জিতব। এই কারণেই এটা গুরুত্বপূর্ণ যে সমস্ত নেতারা তাদের মতভেদ ত্যাগ করে সংবিধান, গণতন্ত্র এবং জাতির সত্যিকারের চেতনা রক্ষার জন্য ঐক্যবদ্ধ লড়াই চালিয়ে যান,” বলেছেন এআইসিসি সভাপতি।