রাজপথে না নামলে বিচার পাওয়া যাচ্ছে না! নারী নির্যাতন নিয়ে ফের সরব রাহুল গান্ধী

রাহুল গান্ধী বলেন, জনসাধারণ 'ন্যায়বিচারের জন্য' রাজপথে না আসা পর্যন্ত তাদের বিচার পাওয়ার জন্য প্রথম পদক্ষেপ নেওয়া হয়নি।

author-image
Tamalika Chakraborty
New Update
Rahul Gandhi sad kl.jpg

নিজস্ব সংবাদদাতা: বুধবার লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী টুইট করে লেখেন, "পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, বিহারের পর মহারাষ্ট্রেও মেয়েদের বিরুদ্ধে লজ্জাজনক অপরাধ আমাদের ভাবতে বাধ্য করছে সমাজ হিসেবে আমরা কোথায় যাচ্ছি? বদলাপুরে অপরাধ  হওয়ার পর, জনসাধারণ 'ন্যায়বিচারের জন্য' রাজপথে না আসা পর্যন্ত তাদের বিচার পাওয়ার জন্য প্রথম পদক্ষেপ নেওয়া হয়নি। এখন কি এফআইআর নথিভুক্ত করার জন্য আমাদের প্রতিবাদ করতে হবে? সর্বোপরি, ভুক্তভোগীদের থানায় যাওয়া এত কঠিন হয়ে পড়েছে কেন?

ন্যায়বিচারের চেয়ে অপরাধ আড়াল করার জন্য বেশি প্রচেষ্টা করা হয়, যার সবচেয়ে বড় শিকার নারী এবং দুর্বল শ্রেণীর মানুষ। এফআইআর নথিভুক্ত না করা শুধুমাত্র ভুক্তভোগীদের নিরুৎসাহিত করে না বরং অপরাধীদেরও উৎসাহিত করে। সমাজে নারীদের নিরাপদ পরিবেশ দিতে কী কী পদক্ষেপ নেওয়া উচিত তা সব সরকার, নাগরিক ও রাজনৈতিক দলকে গুরুত্বের সঙ্গে ভাবতে হবে। ন্যায়বিচার প্রতিটি নাগরিকের অধিকার, তাকে পুলিশ ও প্রশাসনের ইচ্ছার ওপর নির্ভরশীল করা যায় না।"

 

badlapur protest 2

rahul gandhikll.jpg

 tamacha4.jpeg