সাইবার জালিয়াতি থেকে সাবধান! বার্তা দিলেন পুরীর পুলিশ সুপার

অনলাইনে হোটেল বুকিং করার সময়ে সাইবার জালিয়াতি থেকে সাবধান থাকুন। পুরী পুলিশ পর্যটক এবং দর্শকদের সতর্ক করেছে যে সোশ্যাল মিডিয়ার বেশিরভাগ সাইট কারচুপি করা এবং ভুয়ো।

author-image
Anusmita Bhattacharya
New Update
purifraud

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা: অনলাইনে হোটেল বুকিং (Hotel booking) করার সময়ে সাইবার জালিয়াতি (Cyber fraud) থেকে সাবধান থাকুন। পুরী পুলিশ (Puri police) পর্যটক এবং দর্শকদের সতর্ক করেছে যে সোশ্যাল মিডিয়ার বেশিরভাগ সাইট কারচুপি করা এবং ভুয়ো। এএনএম নিউজের সাথে কথা বলতে গিয়ে পুরীর পুলিশ সুপার ডাঃ কানওয়ার বিশাল সিং উল্লেখ করেছেন যে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল গুগলের বেশিরভাগ ওয়েবসাইটই ভুয়ো।

puribeach

"ফোন নম্বরগুলিও নকল এবং আপনি যদি তাদের কল করেন তবে তারা প্রকৃত হোটেল মালিক এবং রিসোর্টের মালিক হিসাবে ছদ্মবেশে কথা বলবে এবং আপনার বুকিং নিশ্চিত করবে। আমরা পুরী পুলিশের সাথে কথা বলে হোটেল এবং ওয়েবসাইটের সত্যতা যাচাই করার বা যাচাইকৃত অনলাইন ট্রাভেল এজেন্সির (Travel agency) মাধ্যমে বুক করার পরামর্শ দিই পর্যটক এবং দর্শনার্থীদের”, এমনটাই জানালেন পুরীর পুলিশ সুপার। পুলিশের কাছে পাওয়া রেকর্ড অনুযায়ী, পর্যটক বিশেষ করে পশ্চিমবঙ্গ থেকে আসা অনেক মানুষ প্রতারিত হয়েছেন।

purib