মোদীর মার্কিন যুক্তরাষ্ট্র সফর! যুক্তরাষ্ট্রের লক্ষ্য কী?

নরেন্দ্র মোদীর মার্কিন যুক্তরাষ্ট্র সফর নিয়ে নিজের মত ব্যক্ত করলেন মার্কিন বাণিজ্য সচিব জিনা রাইমন্ডো।

author-image
Aniruddha Chakraborty
New Update
বম্নব

নিজস্ব সংবাদদাতাঃ আগামী ২২ জুন মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর সফরের জন্য মার্কিন মুলুকে সাজ সাজ রব। নরেন্দ্র মোদীর মার্কিন যুক্তরাষ্ট্র সফরের জন্য উদ্বিগ্ন নেতারা।

নরেন্দ্র মোদীর মার্কিন যুক্তরাষ্ট্র সফর নিয়ে মার্কিন বাণিজ্য সচিব জিনা রাইমন্ডো বলেন, "আমরা আমাদের গতিশীল উদ্ভাবনী বাস্তুতন্ত্রকে উত্তোলন এবং সংযুক্ত করার লক্ষ্য নিয়েছি, সহযোগিতার জন্য নিয়ন্ত্রক বাধাগুলো মোকাবেলা করছি এবং একটি উন্নত কৌশলগত প্রযুক্তি অংশীদারিত্বের আমাদের অভিন্ন দৃষ্টিভঙ্গিকে আরও জোরদার করছি। আগামী ২২ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় সফরে মোদিকে স্বাগত জানাবেন প্রেসিডেন্ট বাইডেন। এটি প্রতিরক্ষা, সেমিকন্ডাক্টর সাপ্লাই চেইন, ক্লিন এনার্জি এবং মহাকাশ সহ আমাদের সরকারের বাণিজ্যিক ও কৌশলগত প্রযুক্তি অংশীদারিত্বকে উন্নত করার একটি সুযোগ হবে।" 

তিনি আরও বলেন,  'মার্চ মাসে সিইও ফোরামের বৈঠক এবং মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে মার্কিন-ভারত বাণিজ্যিক সংলাপের জন্য দিল্লি যাওয়ার সৌভাগ্য আমার হয়েছিল। আমি সেখানে থাকাকালীন হোলি খেলতে পেরে বিশেষভাবে আনন্দিত। এটি একটি চমৎকার অভিজ্ঞতা এবং ভারতের সংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ অংশ সম্পর্কে জানার একটি দুর্দান্ত উপায় ছিল। আমার এই সফর আমাকে যুক্তরাষ্ট্র-ভারত সম্পর্কের শক্তি সম্পর্কে আরও আশাবাদী করে তুলেছে।'