‘সংবিধানের মর্যাদা নষ্ট, কংগ্রেসের জরুরি অবস্থা জারির ৫০ বছর…’! কীসের ইঙ্গিত দিলেন মোদী?

সংবিধানের মর্যাদা নষ্ট করে কংগ্রেস জরুরি অবস্থা জারি করার পর ৫০ বছর কেটে গেছে। বিশেষ মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

author-image
Probha Rani Das
New Update
pm modiiqw2.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, “সংবিধানের মর্যাদা নষ্ট করে কংগ্রেস জরুরি অবস্থা জারি করার পর ৫০ বছর কেটে গেছে। ভেঙ্কাইয়াজী জরুরি অবস্থার বিরুদ্ধে যাঁরা লড়াই করেছিলেন, ভেঙ্কাইয়াজী ১৭ মাস জেলে ছিলেন।” 

pm modio1.jpg

নরেন্দ্র মোদী বলেন, “আমি তাকে আমার সত্যিকারের সহযোদ্ধা হিসাবে বিবেচনা করি যাকে জরুরি অবস্থার আগুনে পরীক্ষা করা হয়েছিল। ক্ষমতা সুখের উপায় নয় বরং সেবা ও সংকল্প সিদ্ধির মাধ্যম। অটলবিহারী বাজপেয়ীজির সরকারে যোগ দেওয়ার সুযোগ পেয়েও ভেঙ্কাইয়াজি তা প্রমাণ করে দিয়েছেন।

modifggfjyikoi-ezgif.com-crop (1).jpg

তিনি আরও বলেছেন, “ভেঙ্কাইয়াজী জানতেন যে তিনি যে কোনও মন্ত্রক চাইলেই পেয়ে যাবেন, কিন্তু তিনি এগিয়ে গিয়ে বলেন যে আমাকে গ্রামোন্নয়ন মন্ত্রক দিলে ভাল হয়। নাইডুজি গ্রামবাসী, গরিব ও কৃষকদের সেবা করতে চেয়েছিলেন। তিনিই ভারতের একমাত্র মন্ত্রী যিনি অটলজির সময়ে গ্রামোন্নয়নের জন্য কাজ করেছিলেন এবং নগরোন্নয়ন মন্ত্রী হিসাবে মন্ত্রিসভায় সিনিয়র সহকর্মী হিসাবে আমাদের সাথে কাজ করেছিলেন।” 

Adddd