চা, বিস্কুট, তেল এবং শ্যাম্পুর দাম বাড়তে পারে!

এবার কি হবে?

author-image
Anusmita Bhattacharya
New Update
money (1)n

নিজস্ব সংবাদদাতা: কনজিউমার গুডস কোম্পানিগুলি একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। উচ্চ উপাদান খরচ এবং মূল্যবৃদ্ধি কারণে, জুলাই-সেপ্টেম্বরের প্রান্তিকে তাদের মার্জিন কমে গিয়েছে। FMCG কোম্পানি গুলির দ্বারা ব্যবহৃত কাঁচামালের দাম যেমন পাম তেল কফি কোকো পাউডার সাম্প্রতিককালে বৃদ্ধি পেয়েছে।

এর ফলে এবার কিছু কোম্পানি পণ্যের দাম বাড়ানোর পরিকল্পনার করছে। এস এম সি জি কোম্পানি যেমন হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড, গোদরেজ কনজিউমার প্রোডাক্টস লিমিটেড, ম্যারিকো, আইটিসি এবং টাটা কনজিউমার প্রোডাক্টস লিমিটেড, শহরে এলাকায় তাদের পণ্যের ব্যবহারের বিষয়ে চিন্তিত। বাজারের পর্যবেক্ষণকারী বিশেষজ্ঞরা বলছেন যে এফএনসিজি সেক্টরের মোট বিক্রি ৬৫ থেকে ৬৮ শতাংশ শহরাঞ্চলে রয়েছে। বিপরীতে শহরের বাজারে তুলনায় গ্রামীণ বাজানগুলি তাদের বৃদ্ধির হার বজায় রাখছে।

জিসিপি এল এর আধিকর্তা সুধীর সীতাপতি কোয়ার্টার টু ফলাফল ঘোষনা করার সময় স্পষ্ট করেছিলেন যে কৌশলগতভাবে খরচ নিয়ন্ত্রণ এবং মুনাফা মার্জিন পুনরুদ্ধার করতে সর্তকতার সাথে মূল্যবৃদ্ধি রোল আউট করার পরিকল্পনার ওপর জোর দেওয়া হয়েছে। এমনকি ভারতের তেলের দামের ওঠানামা এবং চাহিদা কমে যাওয়ার মধ্যেও জি সি পি এল, সিন্থল, গোদরেজ নাম্বার ওয়ান, এবং হিটের মত জনপ্রিয় ব্র্যান্ডগুলোর পেছনের সংস্থা ত্রই মাসিকের সময়কাল ধরে স্থির কর্মক্ষমতা বজায় রেখেছে।