কংগ্রেসের ভবিষ্যৎ...রাহুল গান্ধীকে সরে দাঁড়ানোর বার্তা পিকে-র!

কংগ্রেস বর্তমান পরিস্থিতি নিয়ে বড় কথা প্রশান্ত কিশোরের।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
prashant kishore

file pic

নিজস্ব সংবাদদাতাঃ রাহুল গান্ধীকে নিয়ে এবার বড় মন্তব্য করে দিলেন ভোট-কৌশলী প্রশান্ত কিশোর। এবারের লোকসভা ভোটেও যদি কংগ্রেস আশানুরূপ ফল না করে, তাহলে সরে দাঁড়ানো উচিত রাহুলের। এমনই মনে করছেন প্রশান্ত কিশোর। পিকের মতে, 'গত দশ বছর ঘরে ব্যর্থ হওয়ার পরও রাহুলই দল চালিয়ে যাচ্ছেন। নিজেও সরে দাঁড়াতে পারছেন না, আবার অন্য কারও হাতে স্টিয়ারিংও দিতে পারছেন না।' 

rahul gandhii th.jpg

প্রশান্ত কিশোরের বলেন, "যদি আপনি গত ১০ বছর ধরে একই কাজ করে যান এবং কোনও সাফল্য না আসে, সেক্ষেত্রে বিরতি নেওয়ার ক্ষেত্রে কোনও ক্ষতি থাকার কথা নয়। তখন আপনার উচিত অন্য কাউকে পাঁচ বছরের জন্য সেই কাজের সুযোগ করে দেওয়া। তাঁর মা’ও সেটাই করেছেন।" এই প্রসঙ্গে কথা বলার সময়, রাজীব গান্ধীর মৃত্যুর পর সোনিয়ার রাজনীতি থেকে দূরে থাকার সিদ্ধান্তের কথা এবং পি ভি নরসিমা রাও-এর হাতে দায়িত্ব তুলে দেওয়ার সিদ্ধান্তের কথাও জানান প্রশান্ত কিশোর।

Add 1

রাহুলের ভূমিকার সমালোচনা করে পিকে বলেন, "রাহুল গান্ধী মনে করেন, তিনি সব জানেন। যদি আপনি নিজে বুঝতে না পারেন যে আপনার সাহায্যের দরকার, তাহলে কেউই আপনাকে সাহায্য করতে পারবে না। তাঁর এমন একজনকে দরকার, যিনি তাঁর ভাবনা মতো কাজ করবেন। এটা সম্ভব নয়।"