সুড়ঙ্গে ধস, আটক ৪১ জন শ্রমিক! কেঁদে ফেললেন মোদী, করলেন প্রার্থনা

উত্তরকাশী সুড়ঙ্গে আটকে পড়েছে ৪১ জন শ্রমিক।

author-image
Aniruddha Chakraborty
New Update
।ক,ম্ন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার বলেছেন যে সরকার এবং সমস্ত সংস্থা গত দুই সপ্তাহ ধরে উত্তরাখণ্ড সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের সরিয়ে নেওয়ার জন্য কোনও প্রচেষ্টা ছাড়ছে না এবং জনগণের উচিত তাদের নিরাপদে এবং যত তাড়াতাড়ি সম্ভব বেরিয়ে আসার জন্য প্রার্থনা করা।

প্রধানমন্ত্রী বলেন, 'আটকে পড়া ব্যক্তিদের বের করে আনার জন্য চলমান উদ্ধার অভিযানের দিকে প্রকৃতি প্রতিনিয়ত চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে।' 

গত ১২ নভেম্বর ভূমিধসের পর উত্তর রাজ্যের উত্তরকাশী জেলার সিল্কিয়ারা সুড়ঙ্গের একটি অংশ ধসে পড়ায় ৪১ জন শ্রমিক ধ্বংসস্তূপের আড়ালে আটকে পড়ার পর থেকে বহু-এজেন্সি উদ্ধার অভিযান চালাচ্ছে।

এনটিআর স্টেডিয়ামে 'কোটি দীপোৎসবম' অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, "উত্তরাখণ্ড সুড়ঙ্গে আটকা পড়া ব্যক্তিদের দ্রুত সরিয়ে নেওয়ার জন্য আমাদের প্রার্থনায় স্মরণ করা উচিত। আজ যখন আমরা দেবদেবীদের কাছে প্রার্থনা করছি এবং মানবতার কল্যাণের কথা বলছি, তখন গত দুই সপ্তাহ ধরে উত্তরাখণ্ডের একটি সুড়ঙ্গে আটকা পড়া শ্রমিকদের জন্যও আমাদের প্রার্থনায় জায়গা দিতে হবে।" 

তিনি বলেন, 'সরকার ও সব সংস্থা মিলে তাদের এই সংকট থেকে বের করে আনতে কোনো প্রচেষ্টা ছাড়ছে না। তবে এই ত্রাণ ও উদ্ধার কাজ আমাদের অত্যন্ত সতর্কতার সঙ্গে সম্পন্ন করতে হবে।' 

hire