নিজের রেকর্ড নিজেই ভাঙলেন মোদী! কতটা পিছিয়ে পড়লেন রাহুল?

৭৫ দিন, ৮০টি ইন্টারভিউ, ২০৬টি জনসমাবেশ- এটা মোদীর রিপোর্ট কার্ড।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
modivaranasi

নিজস্ব সংবাদদাতা: দেশের অনেক এলাকায় প্রচণ্ড গরম পড়েছে। কোথাও কোথাও তাপমাত্রা ৫০ ডিগ্রি ছাড়িয়েছে। নির্বাচনী প্রচার শেষ করে কন্যাকুমারী পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এখানে ধ্যান মণ্ডপে দুই দিন ধ্যান করবেন। এরই মধ্যে তার নির্বাচনী প্রচারণার রিপোর্ট কার্ডও বেরিয়েছে।

modiamit

এবার লোকসভা নির্বাচনে প্রচারে নিজের পুরনো রেকর্ড ভেঙে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৬ মার্চ নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করা হয়। এর পরে, ৭৫ দিনে প্রায় ২০৬টি জনসমাবেশ করেছেন প্রধানমন্ত্রী মোদী। এ ছাড়া তিনি ৮০টি সাক্ষাৎকারও দিয়েছেন। গত লোকসভা নির্বাচনে ১৪২টি জনসভা করেছিলেন মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর প্রদেশে সর্বাধিক জনসভা করেছেন। তিনি এখানে ৩১টি জনসমাবেশ করেছেন। এখানে এনডিএ 'মিশন ৮০' অর্থাৎ ৮০টি আসন জয়ের লক্ষ্য নির্ধারণ করেছে। প্রধানমন্ত্রী মোদী নিজেও উত্তরপ্রদেশের বারাণসী লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উত্তর প্রদেশের পর বিহার, মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গে মনোনিবেশ করেছেন প্রধানমন্ত্রী মোদী। গত ৭৫ দিনে, প্রধানমন্ত্রী বিহারে ২০টি, মহারাষ্ট্রে ১৯টি এবং পশ্চিমবঙ্গে ১৮টি সমাবেশ এবং রোড শো করেছেন।

রাহুল গান্ধীর কথা বলতে গেলে ৭৫ দিনে ৭৬টি রোড শো ও সমাবেশ করেছেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ২৮টি সভা এবং ১০টি রোড শো করেছেন।

 tamacha4.jpeg