স্বাধীনতা দিবসে PM মোদি ঘোষণা করলেন বিশ্বকর্মা যোজনা! আপনি পাবেন টাকা?

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উদযাপনে আজ মেতে ওঠে গোটা দেশ। এই উপলক্ষে সেজে ওঠে লালকেল্লা। সেখান থেকেই ভারতের এমন ঐতিহাসিক দিনেই বড় পদক্ষেপ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

author-image
Anusmita Bhattacharya
New Update
modi27

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: স্বাধীনতা দিবসে দেশের কোটি কোটি সাধারণ মানুষকে বড় সুখবর দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানালেন যে কেন্দ্রীয় সরকারের নয়া প্রকল্প শুরু হতে চলেছে। প্রকল্পের অধীনে টাকা পাবেন দেশের অত্যন্ত সাধারণ মানুষ। মঙ্গলবার লালকেল্লাতে জাতীয় লালকেল্লা থেকে বিশ্বকর্মা যোজনার ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কারা পেতে চলেছেন এই প্রকল্পের সুবিধা?

দেশের দিনমজুর, শ্রমজীবী অনগ্রসর মানুষের জন্য আজ এই প্রকল্পের ঘোষণা করে দিয়ে প্রধানমন্ত্রী জানান যে আগামী বিশ্বকর্মা পুজোর দিন শুরু হবে বিশ্বকর্মা যোজনা। এই যোজনার সম্পর্কে বিশদে জানিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই। ওবিসি শিল্পীদের উন্নতিতে প্রায় ১৪ হাজার কোটির বিনিয়োগ করবে মোদি সরকার। কলোনি, ঝুপড়ি, ভাড়াবাড়িতে থাকেন এমন ব্যক্তিদের জন্য সহজ শর্তে ঋণ দিতে এবার প্রস্তুত কেন্দ্র। সব মিলিয়ে ১৩,০০০ কোটি থেকে ১৫,০০০ কোটি টাকা সাহায্য করবে কেন্দ্র সরকার। ১৭ সেপ্টেম্বর শুরু হবে প্রকল্প।