৫৬ ইঞ্চির ছাতি এখন ইতিহাস’, মোদীকে তোপ রাহুলের

৫৬ ইঞ্চি বুকের ছাতি এখন ইতিহাসের পাতায় চলে গিয়েছে! মার্কিন মুলুকে ভার্জিনিয়ার জর্জ টাউন বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে তোপ দাগলেন রাহুল গান্ধী।

author-image
Shreyashree Banerjee
আপডেট করা হয়েছে
New Update
rahul gandhikll1.jpg

নিজস্ব সংবাদদাতা:  ‘৫৬ ইঞ্চির ছাতি এখন ইতিহাস’, মার্কিন মুলুকে প্রধানমন্ত্রীকে তোপ দাগলেন রাহুল গান্ধী। ভার্জিনিয়ার জর্জ টাউন বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে যোগ দেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘নরেন্দ্র মোদীর ৫৬ ইঞ্চি বুকের ছাতি এখন ইতিহাসের পাতায় চলে গিয়েছে।’ কংগ্রেস নেতার অভিযোগ, বিজেপি ও প্রধানমন্ত্রী সারা দেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছেন।  সেই ভয় কেটে গিয়েছে। দেশে আর আশঙ্কার মেঘ নেই।  রাহুল বলেন, এখল সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে আমি বলতেই পারি, তাঁর ৫৬ ইঞ্চির ছাতি এখন ইতিহাস হয়ে গিয়েছে।

modiiok.jpg



লোকসভা নির্বাচনের আগে দেশে বিরোধীদের ভয় দেখিয়ে চাপে রাখতে চেয়ে ছিল কেন্দ্রীয় সরকার। অভিযোগ করেন, সেই সময় বিরোধীদের নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চলছিল। লোকসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেসের অ্যাকাউন্ট সিল করার প্রসঙ্গ তুলে ধরেন রাহুল। সেই ভয়াবহ পরিস্থিতিতে বুঝতে পারছিলাম না কীভাবে নির্বাচন লড়ব। তার পর সিদ্ধান্ত নিলাম যা হবে দেখা যাবে। আরএসএসকেও নিশানায় করে রাহুল বলেন, ‘আরএসএস বিভিন্ন ভাষার মধ্যে বিভেদ ছড়াতে চাইছে। মানুষকে বোঝাছেন কিছু কিছু সম্প্রদায় অন্যদের থেকে নিকৃষ্ট। ওদের মতে, তামিল, বাংলা, মণিপুরি, মারাঠি এগুলি নিকৃষ্ট শ্রেণির ভাষা। আসলে এরা ভারতকে বোঝে না।

কংগ্রেস নেতাদের বক্তৃতায় লালন সিং বলেছেন, 'রাহুল গান্ধীর কোনো দেশপ্রেম নেই'। রাহুল গান্ধীর কোন দেশপ্রেম নেই, তিনি বিদেশে গিয়ে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেন... তিনি এখনও শিখছেন এবং পরিপক্কতার অভাব রয়েছে। তিনি দেশকে নেতৃত্ব দেওয়ার স্বপ্ন দেখছেন যা কখনও পূরণ হবে না," তিনি বলেছিলেন।