বড় খবর! অ্যাকাউন্টে ঢুকবে মোটা টাকা

২০০০ টাকা খুব তাড়াতাড়ি এবার দিতে পারে মোদী সরকার। এই নিয়ে এল এক আপডেট। দেশের কৃষকরা লাভবান হতে চলেছেন ব্যাপকভাবে। এখানে ক্লিক করে জানুন সেই আপডেট।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
money 2.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: দেশের কৃষকদের জন্য কেন্দ্র সরকার 'প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি' যোজনা চালু করেছে যা খুব তাড়াতাড়ি সাড়া ফেলছে দেশে। এবার এই প্রকল্পের বিষয়ে একটি বড়সড় আপডেট দিল কেন্দ্র।

'প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা'র অধীনে যেসব কৃষক রয়েছেন, তারা পরবর্তী অর্থাত্‍ ১৫ তম কিস্তির টাকা খুব শীঘ্রই পেয়ে যাবেন বলে জানা গেছে। এই টাকা সরাসরি ঢুকে যাবে কৃষকদের অ্যাকাউন্টে। এই কিস্তিতেও আগের মতোই ২০০০ টাকা দেওয়া হবে বলে অনুমান করা হচ্ছে। ফলে বলাই যায় যে এই প্রকল্পের সাথে যুক্ত ক্ষুদ্র-প্রান্তিক কৃষকদের কিস্তির অপেক্ষার অবসান হয়ে যাচ্ছে শীঘ্রই। কেন্দ্র সরকার এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার অধীনে অ্যাকাউন্টে ২০০০ টাকার ১৪ টি কিস্তি দিয়েছে। আর এখন মনে করা হচ্ছে যে আগামী নভেম্বরের মধ্যে ১৫তম কিস্তিটিও দিয়ে দেওয়া হবে। এবার থেকে এই টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা গেছে। বার্ষিক ৬০০০ টাকার পরিবর্তে ৮০০০ টাকা দিতে পারে সরকার।