নভেম্বরেই অ্যাকাউন্টে ঢুকবে ২০০০ টাকা! দিচ্ছে মোদী

দেশের হাজার হাজার মানুষের জন্য একটা বড় খবর এবার। মোদি সরকার এবার দিতে পারে ২০০০ টাকা। পরের মাসেই আসতে পারে সেই টাকা। কিন্তু কেন? ক্লিক করে জানুন এখানে।

author-image
Anusmita Bhattacharya
New Update
money (1)

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ভারত হল একটি কৃষিপ্রধান দেশ। সভ্যতার বিকাশলগ্ন থেকেই কৃষিকাজের উপরেই আমাদের দেশের সিংহভাগ মানুষ নির্ভর করে উপার্জন করে থাকেন। তবে বর্তমান সময়ে কৃষিকাজ যেন দুঃসাধ্য একটি বিষয় হয়ে উঠেছে। সারাবছর চাষাবাদ করেও লাভ পাচ্ছেন না কৃষকরা। তাই দেশের কৃষকদের জন্য মোদী সরকার 'প্রধানমন্ত্রী কিষান যোজনা' যোজনা চালু করেছে। এবার এই প্রকল্পের অধীনস্থ কৃষকদের জন্য আসতে পারে বড় সুখবর। আপনিও কিভাবে এই সুযোগ লাভ করতে পারেন? বিস্তারিত দেখুন

'প্রধানমন্ত্রী কিষাণ যোজনা'র অধীনে, গত ২৭ শে জুলাই ১৪ তম কিস্তির টাকা ইতিমধ্যে কৃষকদের অ্যাকাউন্টে ঢুকে গেছে। এই কিস্তিতেও আগের মতোই ২,০০০ টাকা দেওয়া হয়েছে। আর এবার এই প্রকল্পের ১৫ তম কিস্তির টাকা কবে পাবেন সেটাই ভাবছেন কৃষকরা। এর জন্যই অপেক্ষায় রয়েছেন দেশের কৃষকরা। উল্লেখ্য, কেন্দ্র সরকার এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার অধীনে অ্যাকাউন্টে ২ হাজার টাকার ১৪ টি কিস্তির টাকা দিয়েছে। আর এখন মনে করা হচ্ছে যে এর পরের মাসেই দেওয়া হবে পরবর্তী কিস্তি। অর্থাত্‍ নভেম্বরে ঢুকতে পারে সেই ২০০০ টাকা। তবে সরকারের তরফে এখনও কিছু অফিসিয়াল বিবৃতি প্রকাশ করা হয়নি।

hiring.jpg