মোদীর ‘হিন্দু’ পরিচয় নিয়ে বিতর্কিত মন্তব্যে লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে এফআইআর দায়ের

সোমবার পাটনা পুলিশ আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ভারতীয় জনতা যুব মোর্চার রাজ্য মুখপাত্র কৃষ্ণ সিং ওরফে কাল্লু পাটনার গান্ধী ময়দান থানায় এই অভিযোগ দায়ের করেছেন।

author-image
Probha Rani Das
New Update
lalu sup.jpg

নিজস্ব সংবাদদাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'হিন্দু' নন বলে আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে মামলা দায়ের করল পাটনা পুলিশ। ভারতীয় জনতা যুব মোর্চার (বিজেওয়াইএম) রাজ্য মুখপাত্র কৃষ্ণ সিং রবিবার রাতে পাটনার গান্ধী ময়দান থানায় এই অভিযোগ জমা দেন এবং সোমবার তা গৃহীত হয়।

গান্ধী ময়দান থানার স্টেশন হাউস অফিসার সীতারাম কুমার বলেন, “আমরা লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

রবিবার গান্ধী ময়দানে জন বিশ্বাসের জনসভায় লালুপ্রসাদ যাদব বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজকাল পরিবারতন্ত্রকে আক্রমণ করছেন। জনসভায় লালুপ্রসাদ যাদব আরও বলেন, “আমি ওঁকে প্রশ্ন করতে চাই, ওঁর কেন সন্তান নেই? যাদের সন্তান আছে তাদের ওপর হামলা চালাচ্ছে সে। মানুষ পরিবারের জন্য লড়াই করছে আর আপনার পরিবার নেই। প্রধানমন্ত্রী মোদীর মা যখন মারা গেলেন, তখন তিনি দাড়ি কাড়াননি কেন? তিনি হিন্দু নন। হিন্দুদের মা বা বাবা মারা গেলে রীতি অনুযায়ী তারা মাথা ও দাড়ি মুণ্ডন করেন। তিনি দেশে ঘৃণা ছড়াচ্ছেন।

অভিযোগ দায়ের করার পর কাল্লু বলেন, “আরজেডির জন বিশ্বাসের সমাবেশে লালুপ্রসাদ যাদব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছিলেন। তাঁর মতে, প্রধানমন্ত্রী মোদী হিন্দু নন। লালুপ্রসাদ যাদব দাবি করেছেন, মায়ের মৃত্যুর পর মোদী তাঁর দাড়ি কাটেননি। উপরন্তু, তিনি রাম মন্দির সম্পর্কে এমন কিছু বলেছিলেন যা ১৩৫ কোটি ভারতীয়কে ক্ষুব্ধ করেছিল। তাই গান্ধী ময়দানে অবস্থিত পাটনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করি।