বিরোধীদের সিদ্ধান্তে আচমকাই বিপাকে পীযূষ গোয়েল?

বিরোধীদের সিদ্ধান্তে আচমকাই বিপাকে পড়ে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল? উঠছে প্রশ্ন। লোকসভায় অনাস্থা প্রস্তাবের ওপর বিতর্ক চলছে। কংগ্রেসের পক্ষ থেকে গৌরব গগৈ আজ আলোচনা শুরু করেন এবং মণিপুর ইস্যুতে সরকারের তীব্র সমালোচনা করেন।

author-image
SWETA MITRA
New Update
PIYUSSS.jpg

 

 

নিজস্ব সংবাদদাতাঃ এবার অস্বস্তি বাড়ল কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের। (Piyush Goyel)। জানা গিয়েছে, আজ মঙ্গলবার রাজ্যসভার সংসদ নেতা পীযূষ গোয়েলের বিরুদ্ধে অসংসদীয় ভাষা ব্যবহারের জন্য বিরোধী দলগুলি বিশেষাধিকার প্রস্তাব এনেছে।

 

উল্লেখ্য, লোকসভায় অনাস্থা প্রস্তাবের ওপর বিতর্ক চলছে। কংগ্রেসের পক্ষ থেকে গৌরব গগৈ আজ আলোচনা শুরু করেন এবং মণিপুর ইস্যুতে সরকারের তীব্র সমালোচনা করেন। একই সঙ্গে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে তাঁর উত্তরে বিরোধী জোট ইন্ডিয়া (I.N.D.I.A)-কে আয়না দেখানোর চেষ্টা করেন। এ সময় সংসদে তুমুল হট্টগোল হয়।

 

এদিন বিরোধী দল ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইনক্লুসিভ অ্যালায়েন্সের (ইন্ডিয়া) শরিকরা মঙ্গলবার সংসদ নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলকে বিশেষাধিকার লঙ্ঘনের নোটিশ পাঠিয়ে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক এবং উচ্চকক্ষে দলের চিফ হুইপ জয়রাম রমেশ এই তথ্য জানিয়েছেন। রমেশ বলেন, সংসদ নেতা পীযূষ গোয়েল বিরোধীদের 'দেশদ্রোহী' বলে সম্বোধন করেছেন । কেন্দ্রীয় মন্ত্রীকে সকলের কাছে ক্ষমা চাইতে হবে।

 

এদিন দুপুর ১টা নাগাদ রাজ্যসভায় বিরোধী দলকে 'দেশদ্রোহী' বলে সম্বোধন করার জন্য সংসদ নেতা পীযূষ গোয়েলের বিরুদ্ধে বিশেষাধিকার লঙ্ঘনের প্রস্তাব পেশ করেন কংগ্রেস নেতা। হাউসের ফ্লোরে তাঁর পক্ষ থেকে ক্ষমা চাওয়ার চেয়ে কম আর কিছুই হতে পারে না। দু'বার মুলতুবি থাকার পর মঙ্গলবার দুপুর ১২.৪৫ মিনিটে রাজ্যসভার অধিবেশন শুরু হলে কংগ্রেসের সদস্যরা হট্টগোল শুরু করেন।

 

জয়রাম রমেশ বলেন, সংসদ নেতা গোয়েল বিরোধীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। এ সময় অনেক সদস্য মঞ্চের কাছে এসে স্লোগান দিতে শুরু করেন এবং গোয়েলের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানান। হট্টগোলের মধ্যেই সংসদ নেতা পীযূষ গোয়েল বলেন, তাঁর মন্তব্যে যদি কোনও অসংসদীয় শব্দ থাকে তবে তাঁকে অধিবেশন থেকে বহিষ্কার করা উচিত।