একটি 'মেসেজ'! এবার হু হু করে কমছে পেঁয়াজের দাম

নাসিকেই চাষ করা হয় বেশিরভাগ পেঁয়াজ। তারপর সেগুলি পাঠানো হয় দেশের বিভিন্ন রাজ্যের বাজারে। এবার সেই পেঁয়াজের দামে এল বড় পরিবর্তন।

author-image
Anusmita Bhattacharya
New Update
onion 2.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: গত কয়েকদিন ধরে শিরোনাম কেড়ে নিয়েছে পেঁয়াজের দাম বৃদ্ধি। শুধু দিল্লি বা কলকাতা নয়, দেশের সর্বত্র এখন এই নিয়ে চলছে কথা। আর দেশের প্রায় সব রাজ্যই যে নাসিকের দিকে তাকিয়ে থাকে, সেই নাসিকেই এবার হু হু করে কমে যেতে শুরু করল পেঁয়াজের দাম। শোনা যাচ্ছে যে একটা মেসেজ ভাইরাল হয়ে যাওয়ার পরই নাকি পেঁয়াজের দাম কমতে শুরু করে দিয়েছে।

দেশের কোথাও ৭০ টাকা কেজি দরে কোথাও আবার ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে পেঁয়াজ। এমনকী কোথাও কোথাও ১০০ টাকা দর হওয়ায় সাধারণ মধ্যবিত্ত মানুষ এখন পেঁয়াজ কিনতেই ভয় পাচ্ছে। তবে দ্রুত দাম কমাতে সব ব্যবস্থা নিতে চাইছে কেন্দ্রীয় সরকার। নাসিকের ব্যবসায়ীদের কাছে পৌঁছে গিয়েছে একটি মেসেজ যেখানে লেখা যে ৯ থেকে ১৮ নভেম্বর দীপাবলি উপলক্ষে বাজার বন্ধ থাকবে। এই মেসেজ আসা পর থেকেই কমছে দাম। নাসিকের লাসাগাঁও-তে ৯ থেকে ১৮ নভেম্বর বাজার বন্ধ থাকায় আর পেঁয়াজের জোগান বেশি হয়ে যাওয়ায় কম দামে সেগুলি বিক্রি করে দিচ্ছেন ব্যবসায়ীরা। এদিকে, রফতানি মূল্য বেঁধে দেওয়ায় অসন্তুষ্ট হয়ে পড়েছেন ব্যবসায়ীদের একাংশ। 

hiring.jpg