দুর্গা প্রতিমা বিসর্জন ঘিরে উত্তেজনা, গুলি বিদ্ধ হয়ে মৃত্যু এক ব্যক্তির

দুর্গা প্রতিমা বিসর্জন ঘিরে সংঘর্ষে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

author-image
Tamalika Chakraborty
New Update
Durga

নিজস্ব সংবাদদাতা: উত্তরপ্রদেশের বাহরাইচে নতুন করে উত্তেজনা বেড়েছে। দুর্গা প্রতিমা বিসর্জনের সময় সাম্প্রদায়িক সংঘর্ষের একদিন পর আহত এক ব্যক্তি মারা যান।  দোকানে হামলার অভিযোগ ওঠে। লাঠি হাতে একদল যুবককে দেখতে পাওয়া যায়। গত সন্ধ্যায় মনসুর গ্রামের মহরাজগঞ্জ এলাকায় অশান্তির ঘটনায় প্রায় ৩০ জনকে আটক করা হয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, স্বরাষ্ট্র সচিব সঞ্জীব গুপ্তা এবং অতিরিক্ত মহাপরিচালক (আইন শৃঙ্খলা) অমিতাভ যশ ঘটনাস্থলে পৌঁছেছেন পরিস্থিতি খতিয়ে দেখতে। সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার বরাত দিয়ে স্থানীয় পুলিশের একজন সিনিয়র পুলিশ অফিসার বৃন্দা শুক্লা বলেন, "পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হচ্ছে এবং অসামাজিক উপাদানগুলিকে তাড়ানো হচ্ছে।" 

বিসর্জনের মিছিলে লাউডস্পিকারে গান বাজানোকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়।  পাথর নিক্ষেপ ও গুলিবর্ষণ শুরু হয়, এতে ছয়জন আহত হয়। একজন ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সালমান নামে একজন ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, যার বাড়ি থেকে বন্দুক গুলি করা হয়েছিল, পুলিশ জানিয়েছে।  তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলেই জানা গিয়েছে। 

 tamacha4.jpeg