দেশে নতুন ফৌজদারি আইন, বিরোধী দলের বিরোধিতা! জানা গেল বড় কারণ

নতুন তিনটি ফৌজদারি আইন নিয়ে বিরোধীরা কেন সরকারকে সমর্থন করছে না, সেই নিয়ে বিশেষ মন্তব্য করেছেন কংগ্রেস নেতা পি চিদম্বরম।

author-image
Probha Rani Das
New Update
p chidambaramm1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ নতুন তিনটি ফৌজদারি আইন নিয়ে বিরোধীরা কেন সরকারকে সমর্থন করছে না, সেই নিয়ে বিশেষ বক্তব্য পেশ করেছেন কংগ্রেস নেতা পি চিদম্বরম

তিনি বলেন, “আমি প্রায় ৪০টি প্রশ্ন করেছি এবং তাদের কোনওটিরই উত্তর দেওয়া হচ্ছে না। ভারতীয় দণ্ডবিধি ও ফৌজদারি দণ্ডবিধির ৯০-৯৫ শতাংশ কাট-পেস্ট করা হয়েছে এবং ভারতীয় সাক্ষ্য আইনের ৯৫-৯৯ শতাংশ কাট-পেস্ট করা হয়েছে। যদি আইনের সিংহভাগ কাট-পেস্ট করা হয়ে থাকে, তাহলে যে সামান্য সংযোজন ও বিয়োজন করা হয়েছে তা সংশোধনের মাধ্যমে করা যেত।

p chidaaa.jpg

তিনি আরও বলেছেন, কেন প্রতিটি আইন পুনর্লিখন করা হয়েছে এবং প্রতিটি বিভাগ পুনরায় সংখ্যায়িত করা হয়েছে? এটি একটি দুষ্টু ধারণা যা চরম বিভ্রান্তি তৈরি করেছে সারা ভারতে আইনজীবীরা আগামীকাল দিল্লির নিম্ন আদালতে বিক্ষোভ করছেন এবং ধর্মঘট পালন করছেন। আগামী ২০ জুলাই ডিএমকে আইনজীবীদের প্রতিবাদ সভা হওয়ার কথা রয়েছে। কংগ্রেসের আইন ও মানবাধিকার বিভাগ এই বিষয়গুলি নিয়ে এই মাসের শেষের দিকে একটি সম্মেলন করার চেষ্টা করছে।” 

Adddd