বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার দ্রুতই বিষয়টির নিষ্পত্তি করবে! আশ্বাস নির্মলার

বাংলাদেশ ইস্যুতে এবার বক্তব্য পেশ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

author-image
Probha Rani Das
New Update
nirmalaah.jpg

নিজস্ব সংবাদদাতাঃ বাংলাদেশ ইস্যুতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন, “আপনারা প্রধানমন্ত্রীর পর্যবেক্ষণ পেয়েছেন, সংসদে বাইরের পররাষ্ট্রমন্ত্রীর একটি বিবৃতি এবং আমাদের সীমান্ত সুরক্ষিত রাখার জন্য যে প্রচেষ্টা নেওয়া হচ্ছে তা আপনারা দেখেছেন।

nirmala sitharaman lskks.jpg

আমি এই পর্যায়ে বলব যে বাংলাদেশে আমাদের টেক্সটাইল গার্মেন্টস বিনিয়োগের বিষয়টি নিয়ে অনেকে এবং আমারও আলোচনা হয়েছে এবং আহ্বান এসেছে, যাদের বেশিরভাগই তামিলনাড়ু থেকে আসে। বিনিয়োগগুলি সরল বিশ্বাসে সেখানে গিয়েছিল এবং তারা সেখানে গিয়ে ভাল করেছে।

nirmml2.jpg

বাংলাদেশ থেকে রফতানিও বেড়েছে এবং আমি এটাও জানি যে নিম্ন আয়ের দেশগুলোর প্রতি আমাদের শুল্ক ও কোটামুক্ত দৃষ্টিভঙ্গির কারণে তারা ভারতে রফতানিও করতে পেরেছে এবং আমরা প্রথমে আমদানির জন্য সেখানে ছিলাম। তাই বিশেষ করে গার্মেন্টস ও নিটেড ফেব্রিক খাত এ কারণে কিছুটা অনিশ্চয়তার মুখে পড়েছে।

আমি আশা করি যে বিনিয়োগগুলি ব্যতীত সমস্ত নিরাপদ হবে, এই পর্যায়ে বাংলাদেশের পরিস্থিতি আমাদের অর্থনীতিতে কী ধরণের প্রভাব ফেলবে তা দেখার সময় এখনও আসেনি। আমি আশা করি, অন্তর্বর্তীকালীন সরকার দ্রুতই বিষয়টির নিষ্পত্তি করবে, যাতে বাংলাদেশ ও ভারতের জনগণ স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে।”