'বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের প্রতিটি প্রতীকে হামলা হচ্ছে'! দুঃখপ্রকাশ সাংসদের

বাংলাদেশের অস্থিরতা সম্পর্কে কংগ্রেস সাংসদ শশী থারুর বলেছেন, এটি অত্যন্ত দুঃখজনক যে গণতান্ত্রিক, জনপ্রিয় বিপ্লব হিসাবে প্রশংসিত হয়েছিল তা অরাজকতায় পরিণত হয়েছে।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
1shashitharur.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বাংলাদেশের অস্থিরতা সম্পর্কে কংগ্রেস সাংসদ শশী থারুর বলেছেন, "এটি অত্যন্ত দুঃখজনক যে গণতান্ত্রিক, জনপ্রিয় বিপ্লব হিসাবে প্রশংসিত হয়েছিল তা অরাজকতায় পরিণত হয়েছে এবং সংখ্যালঘু ও হিন্দু সংখ্যালঘুদের লক্ষ্য করে সহিংসতা চলছে। 

shashi tharoor re.jpg

ভারতে আমাদের অবশ্যই বাংলাদেশের জনগণের পাশে দাঁড়ানো উচিত। কিন্তু বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের প্রতিটি প্রতীক যখন আক্রান্ত হচ্ছে, তখন আমাদের পক্ষে উদাসীন থাকা কঠিন। ভারতীয় সেনাদের কাছে পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের মূর্তিটি ভেঙে টুকরো টুকরো করা হয়েছে। ইন্ডিয়ান কালচারাল সেন্টার ধ্বংস হয়ে গেছে, না।

shashi

বাংলাদেশে ইসকন মন্দিরসহ বিভিন্ন প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে। এই সমস্ত জিনিস ভারতের মানুষের জন্য খুব নেতিবাচক লক্ষণ এভাবে আসা বাংলাদেশের স্বার্থেও কাম্য নয়। তাদের বলা উচিত যে এটি তাদের গণতন্ত্র পুনরুদ্ধারের বিষয়ে কিন্তু এই প্রক্রিয়ায় আপনি সংখ্যালঘুদের বিরুদ্ধে, বিশেষ করে একটি সংখ্যালঘুর বিরুদ্ধে, যা অবশ্যম্ভাবীভাবে আমাদের দেশে এবং অন্যত্র লক্ষ্য ও বিরক্তি প্রকাশ করবে।