GOOD NEWS: একেবারে ২০ টাকা কমে গেলো দাম!

স্বস্তির খবর এলো সামনে। এবার তেলের দাম কমে গেলো একেবারে ২০ টাকা। পাশাপাশি এতদিন বিভিন্ন ধরনের তেল যে দামে বিক্রি হচ্ছিলো তার থেকে দাম অনেকটা কমে গেছে।

author-image
Anusmita Bhattacharya
New Update
Oil

নিজস্ব সংবাদদাতা: অবশেষে গৃহস্থের জন্য এলো ভালো খবর। কেন্দ্রীয় সরকারের (Central Govt) নির্দেশ অনুযায়ী ভোজ্য তেলের (Edible Oil) দাম কমালো (Oil Price Drop) তেলের কোম্পানিগুলি। প্রতি লিটারে ২০ টাকা পর্যন্ত কমানো হয়েছে দাম। বিশ্ববাজারে রান্নার তেলের দাম অনেক আগেই কমে গিয়েছিলো। তাই কেন্দ্রের কাছে দাম কমানো নিয়ে দাবি জানিয়ে আসছিলো বিভিন্ন উপভোক্তাদের সংগঠনগুলি। সেই দাবি মেনে বিশ্বব্যাপী দামের পতনের সঙ্গে সামঞ্জস্য রেখে শিল্প সংস্থা এসইএ-কে ভোজ্যতেলের দাম কমানোর প্রস্তাব দিলো কেন্দ্র। দেশে ধারা ব্র্যান্ডের অধীনে বিক্রি হওয়া রান্নার তেলের দাম কমানোর ঘোষণা করেছে প্যারেন্ট কোম্পানি মাদার ডেয়ারি (Mother Dairy)।

কম দামের সঙ্গে নতুন স্টক আগামী সপ্তাহে বাজারে আসছে। আগামী সপ্তাহ থেকে কম দামে পাওয়া যাবে তেল। সয়াবিন তেল লিটারে ২০ টাকা, রাইস ব্র্যান তেল ২০ টাকা এবং সানফ্লাওয়ার তেল ৫ টাকা কমেছে। ধারা পরিশোধিত সয়াবিন তেলের এক লিটার প্যাকেটের এমআরপি ১৭০ টাকা থেকে কমে ১৫০ টাকা হয়েছে। ধারা রিফাইন্ড রাইস ব্র্যান অয়েল এখন ১৯০ টাকার পরিবর্তে ১৭০ টাকা প্রতি লিটারে বিক্রি হবে। ধারা পরিশোধিত সূর্যমুখী তেল প্রতি লিটার ১৭৫ টাকা থেকে ১৬০ টাকায় বিক্রি হবে এবার। এর পাশাপাশি আবার আদানি উইলমার তার ফরচুন সয়াবিন তেলের ১ লিটার পাউচের দাম এপ্রিল মাসে ১৪৫ টাকা থেকে ১৪০ টাকা কমিয়ে দিয়েছে। বছরের শুরুতে ১৭০ টাকার তুলনায় দাম ৩০ টাকা কম হলো।

ad.jpg