বিনামূল্যে আর নয়! ১.৬৬ কোটি মানুষের পুড়ল কপাল

রেশন কার্ড আছে আপনার? তাহলে একটা খারাপ খবর রয়েছে আপনার জন্য। তাড়াতাড়ি পড়ে নিন বিপদে না পড়তে চাইলে। এখনই ক্লিক করুন এখানে।

author-image
Anusmita Bhattacharya
New Update
ration.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: রেশন ব্যবস্থাকে নিয়ে বারে বারেই ওঠে দুর্নীতির নানান অভিযোগ। তবে সব কিছুকে দূরে সরিয়ে সরকার চেষ্টা করে যাতে উপভোক্তাদের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া যায় সহজে। এমন পরিস্থিতিতে কেন্দ্র এবার এক কঠোর ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। আর সেই সিদ্ধান্ত অনুযায়ী এবার রাজ্যের প্রায় ১.৬৬ কোটি উপভোক্তার কপাল পুড়তে পারে। তাদের রেশন কার্ড ব্লক করে দেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে। তারা আর বিনামূল্যে খাদ্য সামগ্রী পাবেন না এরপর থেকে।

জানা যাচ্ছে যে এই বিপুলসংখ্যক উপভোক্তাদের রেশন কার্ডের সঙ্গে ই-কেওয়াইসি সংক্রান্ত সমস্যা যুক্ত আছে। তবে এখনই তাদের রেশন কার্ড বাতিল না করে এগুলিকে ব্লক করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। ব্লক করে দেওয়ার পাশাপাশি অফিশিয়াল ওয়েবসাইটে এই সব রেশন কার্ডকে লাল মার্ক করে দেওয়া হয়েছে। জানা যাচ্ছে যে এই রেশন কার্ডগুলি থেকে আগে রেশন সামগ্রী তোলা হয়েছে। কিন্তু পরবর্তীকালে ই-কেওয়াইসি সংক্রান্ত সমস্যা থাকার ফলে ব্লক করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সেগুলি আবার আনব্লক করা হতে পারে যদি উপভোক্তারা তাদের যথোপযুক্ত পরিচয়পত্রসহ প্রমাণ দেখাতে পারেন এবং ই-কেওয়াইসি শর্ত পূরণ করেন তাহলে।

hiring.jpg