দেশে জঙ্গি...বাজেয়াপ্ত ৬ টি স্থাবর সম্পত্তি! জানা গেল বড় খবর

কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ মামলায় বড় সিদ্ধান্ত নিল এনআইএ।

New Update
niaa.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের এক জঙ্গির ছ'টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। জঙ্গি আসিফ আহমেদ মালিকের জমির পার্সেলগুলো পুলওয়ামার মিরপোরায় অবস্থিত। জম্মুর এনআইএ-র বিশেষ আদালতের নির্দেশে ১৯৬৭ সালের ইউএ (পি) অ্যাক্টের ৩৩(১) ধারায় তাদের বাজেয়াপ্ত করা হয়েছে।

২০২০ সালের ৩১ জানুয়ারি আসিফ আহমেদ মালিককে গ্রেপ্তার করা হয় এবং তার কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক উদ্ধার করা হয়।  ২০২০ সালের ২৭ জুলাই ভারতীয় দণ্ডবিধি, বিস্ফোরক পদার্থ আইন, ইউএ (পি) আইন এবং ১৯৩৩ সালের ভারতীয় ওয়্যারলেস টেলিগ্রাফি আইনের বিভিন্ন ধারায় তাঁর বিরুদ্ধে চার্জশিট দেয় এনআইএ। বর্তমানে তিনি জম্মুর এনআইএ বিশেষ আদালতে আরসি-০২/২০২০/এনআইএ/জেএমইউ মামলায় আন্ডারগ্রাউন্ডে বিচারাধীন।

Add 1

এই মামলাটি সন্ত্রাসবাদীদের পরিবহন, সীমান্তের ওপার থেকে কাশ্মীরে অনুপ্রবেশ এবং জইশ-ই-মহম্মদের সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্র, বিস্ফোরক ইত্যাদি বাজেয়াপ্ত করা সম্পর্কিত। এনআইএ তদন্তে অভিযুক্তদের দ্বারা অনুপ্রবেশকারী সন্ত্রাসীদের কাশ্মীর উপত্যকায় নিয়ে যাওয়া এবং ভারত সরকারের বিরুদ্ধে সন্ত্রাসবাদী ষড়যন্ত্রের অংশ হিসাবে নিরাপত্তা বাহিনী / যন্ত্রপাতিদের উপর হামলার প্রস্তুতির জন্য তাদের নিরাপদ আশ্রয় দেওয়ার ষড়যন্ত্র উন্মোচিত হয়েছে।